Mohamed Salah

৬ মিনিট ১২ সেকেন্ডে হ্যাটট্রিক! চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে নতুন নজির মহম্মদ সালাহর

রবিবার ইপিএলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে খেলবে লিভারপুল। তার আগে বুধবারের জয় আত্মবিশ্বাস বাড়াবে বলে মনে করেন লিভারপুলের কোচ য়ুর্গেন ক্লপ। সালাহের ছন্দে থাকা তাঁর কাছে বড় প্রাপ্তি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ১৮:২৫
Share:

হ্যাটট্রিক করে নজির সালাহের। ছবি রয়টার্স

চ্যাম্পিয়ন্স লিগে দীর্ঘ দিন পর আবার দুর্দান্ত ছন্দে দেখা গেল লিভারপুলকে। রেঞ্জার্সকে অ্যাওয়ে ম্যাচে ৭-১ ব্যবধানে হারিয়ে দিল তারা। তবে জয়ের চেয়েও বড় হল মহম্মদ সালাহর কীর্তি। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে দ্রুততম হ্যাটট্রিক করলেন তিনি। দ্বিতীয়ার্ধে সালাহ-ঝড়ে উড়ে গেল রেঞ্জার্স।

Advertisement

প্রথমার্ধে স্কট আরফিল্ডের গোলে রেঞ্জার্স এগিয়ে যাওয়ায় অনেক লিভারপুল সমর্থকই প্রমাদ গুণেছিলেন। আবার হয়তো দল লজ্জার মুখোমুখি হতে চলেছে। তবে প্রথমার্ধেই গোল শোধ করে দেন রবার্তো ফিরমিনো। দ্বিতীয়ার্ধে পাল্টে যায় লিভারপুলের খেলা। একের পর এক গোল করে বিপক্ষকে নাজেহাল করে ছেড়ে দেয় লিভারপুল।

প্রথমে গোল করেন ফিরমিনো। এর পর লিভারপুলের হয়ে ৩-১ করেন ডারউইন নুনেজ়। ৭৫ থেকে ৮১ মিনিটের মধ্যে দেখা যায় সালাহ-ঝড়। মাত্র ছয় মিনিট ১২ সেকেন্ডে নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন লিভারপুলের মিশরীয় স্ট্রাইকার। এর আগে এই রেকর্ড ছিল অলিম্পিক লিয়ঁর বাফেতেম্বি গোমিসের।

Advertisement

রবিবার ইপিএলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে খেলবে লিভারপুল। তার আগে বুধবারের জয়ে আত্মবিশ্বাস বাড়াবে বলে মনে করেন লিভারপুলের কোচ য়ুর্গেন ক্লপ। ম্যাচের পর বলেছেন, “গোটা দলের পরিবেশ এক ধাক্কায় বদলে গিয়েছে। আমরা জানি রবিবার কাদের বিরুদ্ধে খেলা। তাই আজ রাত থেকেই জয়ের ধারা তৈরি করে নেওয়া উচিত। নিজেদের শক্তি অনুযায়ী খেলতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন