MLS

জোড়া গোল মেসি-সুয়ারেজ়ের, ফ্লোরিডা ডার্বিতে ৫-০ ব্যবধানে জয় ইন্টার মায়ামির

আমেরিকার মেজর লিগ সকারের দেখা গেল বার্সেলোনার পুরনো বোঝাপড়া। মেসি-সুয়ারেজ় যুগলবন্দিতে ফ্লোরিডা ডার্বি সহজে জিতল ইন্টার মায়ামি। দু’জনেই দু’টি করে গোল করলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৪ ১৩:২২
Share:

জয়ের উচ্ছ্বাস মেসি, সুয়ারেজ়দের। ছবি: এএফপি।

মেজর লিগ সকারের ম্যাচে বড় জয় পেল লিয়োনেল মেসির ইন্টার মায়ামি। অরল্যান্ডো সিটির বিরুদ্ধে ফ্লোরিডা ডার্বিতে ৫-০ ব্যবধানে জিতলেন মেসিরা। জোড়া গোল করেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক। দু’টি গোল করেছেন লুই সুয়ারেজ়ও। আমেরিকার ক্লাবের হয়ে এই প্রথম গোল করলেন উরুগুয়ের স্ট্রাইকার।

Advertisement

আগের দু’ম্যাচে ততটা জ্বলে উঠতে পারেনি মায়ামির মেসি-সুয়ারেজ় জুটি। তৃতীয় ম্যাচেই তাঁদের দাপটে বড় জয় তুলে নিল ডেভিড বেকহ্যামের ক্লাব। গোটা ম্যাচেই দাপট ছিল মেসিদের। ম্যাচের ৪ মিনিটেই সুয়ারেজ় গোল করে এগিয়ে দেন দলকে। ১১ মিনিট পর নিজের দ্বিতীয় গোলটিও করে ফেলেন উরুগুয়ের প্রাক্তন অধিনায়ক। ০-২ ব্যবধানে পিছিয়ে পড়ে কিছুটা রক্ষণাত্মক হয়ে যায় অরল্যান্ডো সিটি। তাতে লাভ কিছু হয়নি। মায়ামির একের পর এক আক্রমণে কার্যত দিশেহারা হয়ে যায় অরল্যান্ডোর রক্ষণ। সেই সুযোগ কাজে লাগিয়ে আরও তিনটি গোল করেন মেসিরা। মায়ামির হয়ে তৃতীয় গোলটি করেন রবার্ট টেলর। ম্যাচের বয়স তখন ২৯ মিনিট। প্রথমার্ধে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় মায়ামি।

প্রথমার্ধে গোল না পাওয়া মেসি জ্বলে ওঠেন দ্বিতীয়ার্ধে। জোড়া গোল আসে তাঁর পা থেকে। ৫৭ মিনিটে নিজের প্রথম এবং দলের পক্ষে চতুর্থ গোল করেন মেসি। তার ৫ মিনিট পরেই ৬২ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন আর্জেন্টিনার বিশ্বজয়ী অধিনায়ক। এ বার খেতাব জয়ে অন্যতম দাবিদার মনে কা হচ্ছিল অরল্যান্ডো সিটিকে। কিন্তু ইন্টার মায়ামির সামনে দাঁড়াতেই পারল না তারা।

Advertisement

মায়ামির হয়ে প্রথম দু’ম্যাচে ফিটনেসের অভাবে ভুগতে হয়েছিল সুয়ারেজ়কে। তবে অরল্যান্ডোর বিপক্ষে শুরু থেকেই তাঁকে দেখা গিয়েছে চেনা ছন্দে। বার্সেলোনায় দীর্ঘ দিন পাশাপাশি খেলেছেন মেসি এবং সুয়ারেজ়। শনিবারের ম্যাচে তাঁদের সেই পুরনো বোঝাপড়াও চোখে পড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন