Erling Haaland in Club World Cup

দেখেননি লাল কার্ড, তবুও ফাইনাল খেলতে পারবেন না চ্যাম্পিয়ন্স লিগ জয়ী তারকা, কেন?

ম্যাঞ্চেস্টার সিটির হয়ে খেলতে নামতে পারবেন না আর্লিং হালান্ড। ফিফার অদ্ভুত নিয়মে ক্লাব বিশ্বকাপের ফাইনালে তাঁকে পাবেন না পেপ গুয়ার্দিওলা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ১৭:১৬
Share:

আর্লিং হালান্ড। —ফাইল চিত্র

ক্লাব বিশ্বকাপের ফাইনালে ম্যাঞ্চেস্টার সিটির হয়ে খেলতে নামতে পারবেন না আর্লিং হালান্ড। ক্লাবকে প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ জেতানো নরওয়ের তারকা লাল কার্ড দেখেননি। কোনও নির্বাসনও নেই তাঁর উপরে। কিন্তু তার পরেও মাঠে নামা হবে না তাঁর। নেপথ্যে ফিফার অদ্ভুত নিয়ম।

Advertisement

ক্লাব বিশ্বকাপের নিয়ম, কোনও ফুটবলার সেমিফাইনালে না খেললে ফাইনালে খেলতে পারবেন না। সেমিফাইনালে উরাওয়া রেডসের বিরুদ্ধে চোটের কারণে খেলেননি হালান্ড। তাঁর সঙ্গে বেঞ্চে ছিলেন দলের আরও দুই ফুটবলার কেবিন দ্য ব্রুইন ও জেরেমি ডোকু। তাই এই তিন ফুটবলার ফাইনালে খেলতে পারবেন না।

ফিফার এই নিয়মে ধাক্কা খেয়েছেন সিটির কোচ পেপ গুয়ার্দিওলা। সেমিফাইনালে হালান্ডদের ছাড়াই ৩-০ গোলে জিতেছিল সিটি। ফাইনালে হালান্ড, দ্য ব্রুইনকে ধরেই পরিকল্পনা করেছিলেন গুয়ার্দিওলা। কিন্তু এ বার নতুন করে তাঁকে পরিকল্পনা করতে হবে। হালান্ড না খেলায় শুরু থেকে দেখা যাবে ইউলিয়ান আলভারেসকে। সেমিফাইনালেও শুরু করেছিলেন আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপজয়ী ফুটবলার।

Advertisement

ক্লাব বিশ্বকাপের ফাইনালে ফ্লুমিনেনসের বিরুদ্ধে খেলা ম্যাঞ্চেস্টার সিটির। ২২ ডিসেম্বর, শুক্রবার সৌদি আরবের জেড্ডার কিং আবদুল্লা স্টেডিয়ামে হবে খেলা। ভারতীয় সময় রাতে সাড়ে ১১টা থেকে শুরু খেলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন