FA Cup

এফএ কাপ: রুদ্ধশ্বাস জয়ে সেমিফাইনালে চেলসি, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

১০ মিনিটে স্কট ম্যাকটমিনের গোলে এগিয়ে যায় ম্যান ইউ। ১-১ করেন লিভারপুলের অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার। ৪৪ মিনিটে। প্রথমার্ধের সংযুক্ত সময়ে লিভারপুলকে এগিয়েও দেন মহম্মদ সালাহ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৪ ০৬:০১
Share:

উল্লাস: গোলের পরে চেলসির কুকুরেয়া। রবিবার। ছবি: রয়টার্স।

রবিবার স্ট্যামফোর্ড ব্রিজ সাক্ষী থাকল এক রুদ্ধশ্বাস ম্যাচের। এফএ কাপের কোয়ার্টার ফাইনালে অবিশ্বাস্য ফুটবল খেলে চেলসি ৪-২ গোলে হারাল লেস্টার সিটিকে। অন্য কোয়ার্টার ফাইানালেও একইরকম উত্তেজনাপূর্ণ দ্বৈরথ দেখা গেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড আর লিভারপুলের মধ্যে। এবং নিজেদের মাঠে অবিশ্বাস্য ভাবে য়ুর্গেন ক্লপের দলকে ৪-৩ হারিয়ে দিলেন মার্কাস র‌্যাশফোর্ডরা।

Advertisement

১০ মিনিটে স্কট ম্যাকটমিনের গোলে এগিয়ে যায় ম্যান ইউ। ১-১ করেন লিভারপুলের অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার। ৪৪ মিনিটে। প্রথমার্ধের সংযুক্ত সময়ে লিভারপুলকে এগিয়েও দেন মহম্মদ সালাহ। সেখান থেকে ম্যান ইউ-র অ্যান্টনির গোলে ২-২ ফল হওয়ায় নাটকীয় পরিস্থিতির দিকে চলে যায় ম্যাচ। নির্ধারিত সময়ের পরে সংযুক্ত সময় আবার লিভারপুল এগিয়ে যায় হার্ভে এলিয়টের গোলে। অবিশ্বাস্য ভাবে তার পরেও দু’টি গোল করে জিতে যায় ম্যান ইউ। মাত্র এক মিনিটের বব্যবধানে দু’টি গোল হয়। করেন র‌্যাশফোর্ড ও আমাদ দিয়ালো।

অন্য কোয়ার্টার ফাইনালে ১৩ মিনিটে স্পেনের নতুন তারকা মার্ক কুকুরেয়া এবং প্রথমার্ধের সংযুক্ত সময় কোল পামারের গোলে এগিয়ে গিয়েছিল চেলসি। কিন্তু দ্বিতীয়ার্ধে ম্যাচের রং দ্রুত পাল্টে যেতে শুরু করে। ৫১ মিনিটে অ্যাক্সেল দিসাসির আত্মঘাতী গোল এবং ৬২ মিনিটে স্টেফি মাভিডিডির গোলে ম্যাচে সমতা ফেরায় লেস্টার সিটি। তার পরেই শুরু হয় চেলসি শিবিরের উদ্বেগ। কিন্তু দ্বিতীয়ার্ধের সংযুক্ত সময় (৯০+২ মিনিট) স্বস্তি ফেরান ক্যামে চুকুয়েমেতা। ৯০+৮ মিনিটে চেলসির জয় নিশ্চিত হয়ে যায় নোনি মাদুয়েকের গোলে।

Advertisement

নায়ক সুয়ারেস: চোটের কারণে ডিসি ইউনাইটেডের বিরুদ্ধে লিয়োনেল মেসি খেলতে না পারলেও ৩-১ গোলে জিততে সমস্যা হয়নি ইন্টার মায়ামির। জোড়া গোল করে আর্জেন্টিনীয় কিংবদন্তির অভাব বুঝতেই দিলেন না লুইস সুয়ারেস।

অনবদ্য ভিনিসিয়াস: স্বপ্নের অভিযান চলছে ভিনিসিয়াস জুনিয়রের। শনিবার লা লিগায় তাঁর জোড়া গোলে রিয়াল মাদ্রিদ ৪-২ হারিয়েছে ওসাসুনাকে। রিয়ালের বাকি দুই গোলদাতা দানি কার্ভাহাল এবং ব্রাহিম দিয়াস। চলতি লা লিগায় ১২ গোল করে ফেললেন ভিনিসিয়াস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন