Cristiano Ronaldo

যে ক্লাব থেকে বিতাড়িত, সেই ম্যান ইউই সৌদিতে রোনাল্ডোর পাশে

বিরাট অর্থে রোনাল্ডোকে কিনে সমস্যায় পড়েছে আল নাসের। অবস্থা এতটাই খারাপ যে রোনাল্ডোকে এখনও সৌদি আরবের ফুটবল সংস্থায় নথিভুক্তই করাতে পারেনি তারা। সাহায্য করতে চলেছে ম্যান ইউ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ২০:৪৭
Share:

আল নাসেরকে সাহায্য করতে এগিয়ে এল রোনাল্ডোরই পুরনো ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ছবি: টুইটার

কয়েক দিন আগেই আল নাসেরের হয়ে আত্মপ্রকাশ করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তার পর থেকেই সৌদি আরবের ক্লাব জড়িয়ে পড়েছে একের পর এক বিতর্কে। বিরাট অর্থে রোনাল্ডোকে কিনে সমস্যায় পড়েছে সেই ক্লাব। অবস্থা এতটাই খারাপ যে রোনাল্ডোকে এখনও সৌদি আরবের ফুটবল সংস্থায় নথিভুক্তই করাতে পারেনি তারা। কারণ, বেশি সংখ্যায় বিদেশি ফুটবলার নেওয়া হয়ে গিয়েছে তাদের। এই অবস্থায় আল নাসেরকে সাহায্য করতে এগিয়ে এল রোনাল্ডোরই পুরনো ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

Advertisement

আল নাসের দলে নবম বিদেশি হিসাবে যোগ দিয়েছেন রোনাল্ডো। ক্লাবের এক সূত্র জানিয়েছেন, সৌদি প্রো লিগের নিয়ম অনুযায়ী আট জনের বেশি বিদেশি নেওয়া যায় না। সে কারণে রোনাল্ডোকে নথিভুক্ত করার জন্য দলেরই এক ফুটবলারকে বিক্রি করে দিতে চলেছে তারা। ক্লাব সূত্রের খবর, সেই ফুটবলার হলেন ভিনসেন্ট আবুবকর, যিনি বিশ্বকাপে ব্রাজিলের বিরুদ্ধে গোল করেছিলেন। তাঁকে নেওয়ার দৌড়ে এগিয়ে রয়েছে রোনাল্ডোরই প্রাক্তন ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। আবুবকরকে লোনে নিতে পারে তারা।

আল নাসেরের এক প্রতিনিধি সংবাদ সংস্থাকে বলেছেন, “এখন রোনাল্ডোকে নথিভুক্ত করাতে পারেনি ক্লাব। কারণ বিদেশি খেলোয়াড়ের জায়গা আর ফাঁকা নেই। রোনাল্ডোকে নথিভুক্ত করাতে হলে কোনও না কোনও বিদেশিকে ছাড়তে হবে। হয়তো তাঁকে বিক্রি করে, না হলে মৌখিক ভাবে চুক্তি ছিন্ন করে।” এই অবস্থায় হঠাৎই ম্যান ইউ রক্ষাকর্তা হয়ে এগিয়ে এসেছে। আর্থিক বোঝা থাকা সত্ত্বেও এই ট্রান্সফার উইন্ডোতে নতুন একজন স্ট্রাইকার নিতে মরিয়া ম্যান ইউ। আবুবকরকে অনেক কম দামে পেতে পারে তারা।

Advertisement

এমনিতেই দু’ম্যাচের নির্বাসন থাকায় রোনাল্ডো এখনই খেলতে পারবেন না। তবু চেষ্টা করা হয়েছিল রোনাল্ডোকে জোর করে খেলানোর। সে ক্ষেত্রে ফিফার কোপে পড়তে পারে আল নাসের তাই মনে করা হচ্ছে ঝুঁকি নেওয়া হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন