kolkata derby

কলকাতা ডার্বি এ বার অস্ট্রেলিয়ায়, আইএফএ শিল্ডও হবে ক্যাঙারুর দেশে!

ভারতের দু’টি বড় ক্লাব ইস্টবেঙ্গল এবং মোহনবাগান মুখোমুখি হবে অস্ট্রেলিয়ায়! আইএফএ শিল্ডও হবে অস্ট্রেলিয়ার মাঠে!

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১৪:৪৯
Share:

কলকাতার দুই বড় ক্লাব একে অপরের বিরুদ্ধে আইএফএ শিল্ডে খেলবে অস্ট্রেলিয়ার মাঠে। —ফাইল চিত্র

ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান ম্যাচ হবে সিডনিতে! শুধু তাই নয়, আইএফএ শিল্ডও হবে অস্ট্রেলিয়ায়! এর আগে সে দেশে এমন আয়োজন হয়নি। কলকাতার দুই বড় ক্লাব একে অপরের বিরুদ্ধে আইএফএ শিল্ডে খেলবে অস্ট্রেলিয়ার মাঠে। ফুটবলাররা এই প্রতিযোগিতায় খেলবেন না। এই শিল্ডে খেলবেন সমর্থকেরা। এমনটাই আয়োজন করছে অস্ট্রেলিয়ায় থাকা বাঙালিদের ফুটবল ক্লাব ‘বঙ্গদূত’।

Advertisement

সেই ক্লাবকে এই প্রতিযোগিতা আয়োজন করতে সাহায্য করছে মোহনবাগান এবং আইএফএ। ছেলেদের মোট চারটি দল খেলবে। প্রতিটি দলে থাকবে ছ’জন করে ফুটবলার। মেয়েদের খেলা হবে পেনাল্টি শ্যুটের মাধ্যমে। বাচ্চারাও খেলবে। তাদের দু’টি দল হবে। ২৬ নভেম্বর গ্র্যানভিলি সেন্টারে হবে ম্যাচগুলি। এই প্রতিযোগিতার জন্য মোহনবাগান সচিব দেবাশিস দত্ত ৫০টি জার্সি পাঠিয়েছেন। জার্সি পাঠাবে ইস্টবেঙ্গলও।

ভারতীয় ফুটবল সংস্থা চাইছে সারা বিশ্বে ভারতের ফুটবলপ্রেম পৌঁছে দিতে। তারই অঙ্গ হয়ে উঠতে চলেছে এই প্রতিযোগিতা। শুধু অস্ট্রেলিয়া নয়, এই ধরনের প্রতিযোগিতা হবে আমেরিকা এবং ব্রিটেনে। সিডনির প্রতিযোগিতায় উপস্থিত থাকবেন প্যারামাটা শহরের মেয়র ডোনা ডেভিস, ক্রীড়ামন্ত্রী জুলিয়া ফিন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন