mohun bagan

Mohun Bagan: এই বছর মোহনবাগান মাঠেও হবে বইমেলা!

মোহনবাগান দিবসের পরে ক্লাবের মাঠে ক্রীড়া বইমেলা হবে বলে জানিয়েছে ক্লাবের নতুন কমিটি। ক্লাবে তৈরি করা হবে ক্রীড়া লাইব্রেরি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ১৯:৫৭
Share:

বুধবার কর্মসমিতির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নিজস্ব চিত্র

মোহনবাগান মাঠেও হবে বইমেলা। এই বছর মোহনবাগান দিবসের পরেই ক্লাবে হবে এই ক্রীড়া বইমেলা। ক্লাব তাঁবুতে তৈরি করা হবে ক্রীড়া লাইব্রেরি। বুধবার কর্মসমিতির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মোহনবাগান সচিব দেবাশিস দত্ত এ কথা জানিয়েছেন।

Advertisement

বুধবার বৈঠকের পরে দেবাশিস বলেন, ‘‘এই বছর মোহনবাগান দিবসের পরে ক্লাবের মাঠে ক্রীড়া বইমেলা হবে। প্রথম বছর ক্লাবের মাঠেই মেলা হবে। যদি জায়গার সমস্যা হয় তা হলে পরের বছর থেকে অন্য কোথাও বইমেলা করার কথা ভাবা হবে।’’ ২৯ জুলাই মোহনবাগান দিবস। তার পরে বইমেলা আয়োজনের কথা ভাবছেন ক্লাব কর্তারা।

মোহনবাগান দিবসের পরে ক্রীড়া লাইব্রেরি তৈরি করার পরিকল্পনার কথা জানান দেবাশিস। বলেন, ‘‘ক্লাব তাঁবুতে ক্রীড়া লাইব্রেরি তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গের বুকে এই প্রথম এই ধরনের কোনও লাইব্রেরি তৈরি করা হবে। বিশ্বে ক্রীড়া বিষয়ক যত বই রয়েছে সেগুলো লাইব্রেরিতে রাখার চেষ্টা করব। শুধু মোহনবাগানের সদস্য নন, সাধারণ মানুষও সেই লাইব্রেরি ব্যবহার করতে পারবেন।’’

Advertisement

বুধবারের বৈঠকে উপস্থিত ছিলেন ক্লাবের সভাপতি টুটু বসু। তাঁর সামনে একগুচ্ছ পরিকল্পনার কথা জানান দেবাশিস। ক্লাবের হকি দলের মেন্টর করা হয়েছে ধ্যান চাঁদের ছেলে অশোক কুমারকে। হকির অনুশীলনের জন্য আলাদা মাঠ নেওয়ার পরিকল্পনা করেছেন কর্তারা। ঘাসের বদলে অ্যাস্ট্রোটার্ফে অনুশীলনের ব্যবস্থা করা হতে পারে। এ ছাড়া ক্লাবের অ্যাথলেটিক্স দলের মেন্টর করা হয়েছে সোমা বিশ্বাসকে। বিভিন্ন জেলা থেকে প্রতিভাবান ছেলেমেয়েদের তুলে এনে প্রশিক্ষণ দেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন