Pritam Kotal

দলকে আইএসএল চ্যাম্পিয়ন করেই মোহন অধিনায়ক প্রীতম কোটাল ছুটলেন বড় কাজে

সদ্য দলকে আইএসএল চ্যাম্পিয়ন করেছেন। রবিবার দুপুরে ফিরেছেন শহরে। কিন্তু মোহনবাগানের অধিনায়ক প্রীতম কোটালের বিশ্রাম নেওয়া হচ্ছে না। হঠাৎই মোহনবাগান ছেড়ে অন্য শিবিরে যোগ দিচ্ছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ১৮:৪৭
Share:

মোহনবাগান ছেড়ে ভারতীয় শিবিরে যোগ দিলেন প্রীতম। — ফাইল চিত্র

সদ্য দলকে আইএসএল চ্যাম্পিয়ন করেছেন। রবিবার দুপুরে ফিরেছেন শহরে। কিন্তু মোহনবাগানের অধিনায়ক প্রীতম কোটালের বিশ্রাম নেওয়া হচ্ছে না। মোহনবাগান ছেড়ে তাঁকে যোগ দিতে হচ্ছে ভারতীয় শিবিরে। কোচ ইগর স্তিমাচ হঠাৎ করেই জাতীয় দলে ডেকে নিয়েছেন তাঁকে। তাই আচমকাই ডাক পেয়ে ভারতীয় শিবিরে যোগ দিচ্ছেন প্রীতম।

Advertisement

কিছু দিন পরেই ত্রিদেশীয় ফুটবল প্রতিযোগিতায় মায়ানমার এবং কিরঘিজস্তানের বিরুদ্ধে খেলবে ভারত। সেই দলে রাখা হয়েছে প্রীতমকে। ডাক পেয়েছেন নাওরেম মহেশও। আইএসএল ফাইনালে চোট পেয়েছেন শিবশক্তি নারায়ণন এবং গ্লেন মার্টিন্স। তাঁদের জায়গাতেই ডাক পেয়েছেন প্রীতম এবং নাওরেম।

স্তিমাচ বলেছেন, “আমরা তিন দিন অনুশীলন করেছি। যারা ফাইনালে খেলেনি তাদের নিয়েই অনুশীলন হয়েছে। রবিবার বাকিরা যোগ দেবে। তার পরে এক বার অনুশীলন করে গোটা দল ইম্ফলের উদ্দেশে রওনা দেবে। আইএসএল ফাইনালে উত্তেজক খেলা হয়েছে। দুটো দলকেই অভিনন্দন। আশা করি সমর্থকরা ম্যাচ দেখে খুব আনন্দ পেয়েছেন।”

Advertisement

দুই দল মিলিয়ে ফাইনালে খেলা আট জন ফুটবলার শিবিরে যোগ দিচ্ছেন। স্তিমাচ জানিয়েছেন, ফুটবলারদের শারীরিক এবং মানসিক সুস্থতা বজায় রাখাই তাঁর প্রধান কাজ হতে চলেছে। বলেছেন, “যারা দলে যোগ দিয়েছে প্রত্যেকেই শারীরিক এবং মানসিক ভাবে বিধ্বস্ত। তরুণ খেলোয়াড়দের কাঁধে অতিরিক্ত বোঝা চাপিয়ে দিতে চাই না। তাই কোনও রকম ঝুঁকি নেওয়া যাবে না। ফুটবলারদের শারীরিক স্বাস্থ্য সবার আগে। আমাদের দায়িত্বজ্ঞানহীন হলে চলবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন