Ole Gunnar Solskjaer

Ole Gunnar Solskjær: রোনাল্ডোর প্রশংসায় সোলসার, চাপে টুহল

ইপিএলে টটেনহ্যামকে হারিয়ে ম্যান ইউকে শুধু জয়ের সরণিতেই ফিরিয়ে আনেননি সি আর সেভেন, বাঁচিয়েছেন ওয়ে গুন্নার সোলসারের চাকরিও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২১ ০৯:০৪
Share:

ভরসা: ইটালি রওনা হওয়ার আগে রোনাল্ডোর প্রস্তুতি। ছবি টুইটার।

জমজমাট চ্যাম্পিয়ন্স লিগ। মঙ্গলবার রাতে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রতিপক্ষ আটলান্টা। দুরন্ত ছন্দে থাকা বায়ার্ন মিউনিখ খেলবে বেনফিকার বিরুদ্ধে। চেলসির প্রতিপক্ষ মালমো। আকর্ষণের কেন্দ্রে অবশ্যই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

Advertisement

ইপিএলে টটেনহ্যামকে হারিয়ে ম্যান ইউকে শুধু জয়ের সরণিতেই ফিরিয়ে আনেননি সি আর সেভেন, বাঁচিয়েছেন ওয়ে গুন্নার সোলসারের চাকরিও। আটলান্টার বিরুদ্ধে খেলতে ইটালি রওনা হওয়ার আগে সাংবাদিক বৈঠকে চাপমুক্ত ম্যান ইউ ম্যানেজার বলেছেন, ‘‘ক্রিশ্চিয়ানো ও ব্রুনো আগের ম্যাচে যে ভাবে খেলেছে, তা পুরো দলকেই উজ্জীবিত করেছিল।’’সেই সঙ্গে সমালোচনার জবাবও দিয়েছেন। বলেছেন, ‘‘সমালোচনা মানুষকে হয় বিভ্রান্ত করে, না হলে ঘুরে দাঁড়াতে সাহায্য করে। প্রত্যেকেরই নিজস্ব মতামত রয়েছে। আমি এখানে কারও সঙ্গে লড়াই করতে আসিনি।’’

আটলান্টার বিরুদ্ধে প্রথম পর্বে ঘরের মাঠে ০-২ পিছিয়ে পড়ে নাটকীয় প্রত্যাবর্তন ঘটিয়ে ৩-২ জিতেছিল ম্যান ইউ। এ বার লড়াই প্রতিপক্ষের মাঠে। সোলসার বলেছেন, ‘‘আটলান্টা আগ্রাসী ফুটবল খেলে। কঠিন লড়াই হবে।’’

Advertisement

পর্তুগিজ তারকাকে গুরুত্ব দিচ্ছেন আটলান্টা ম্যানেজার পিয়েরো গাসপেরিনি। সোমবার সাংবাদিক সম্মেলনে তিনি বলেছেন, “বিরল প্রতিভার অধিকারী রোনাল্ডো। গত শনিবার টটেনহ্যামের বিরুদ্ধে ওর গোল দেখার পরে আবারও প্রমাণিত হয়েছে, রোনাল্ডো আক্ষরিক অর্থে গোলমেশিন। ওর মতো ফুটবলারের জুভেন্টাস ছেড়ে চলে যাওয়া সার্বিক ভাবে ইটালি ফুটবলের পক্ষে খুব খারাপ একটা ঘটনা।”

অপ্রতিরোধ্য বায়ার্ন: প্রথম পর্বে বেনফিকাকে তাদের ঘরের মাঠে ৪-০ চূর্ণ করেছিল বায়ার্ন। এ বার লড়াই ঘরের মাঠে। তা সত্ত্বেও প্রতিপক্ষকে হালকা ভাবে নিচ্ছেন না ম্যানেজার ইউলিয়ান নাগেলসমান।

চেলসিতে অস্বস্তি: মালমোর বিরুদ্ধে ম্যাচের আগে ধাক্কা চেলসি শিবিরে। অসুস্থতার কারণে ছিটকে গেলেন মেসন মাউন্ট। এ ছাড়া এই ম্যাচেও রোমেলু লুকাকু, টিমো ওয়ের্নার ও মাতেয়ো কোভাসিচকে পাচ্ছেন না থোমাস টুহল।

চাপে জুভেন্টাস: গত সপ্তাহে সেরি আ-তে হারের পরে বেশ চাপে রয়েছেন ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি। আজ, মঙ্গলবার তাঁর দল জুভেন্টাসের প্রতিপক্ষ জ়েনিট। তার আগে অ্যালেগ্রি বলেছেন, “ঘরের মাঠে তিন পয়েন্ট নিশ্চিত করতেই হবে। দলের খেলায় অনেক গলদ রয়ে গিয়েছে। সেটাই ভাবাচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন