IFA

IFA: প্রাক্তন ফুটবলারদের পেনশন দেবে রাজ্য সরকার, উদ্যোগী আইএফএ

আইএফএ-এর কাছে ফুটবলারদের নথি রয়েছে। প্রাক্তন ফুটবলাররা নাম জমা দিলে তা যাচাই করে দেখা হবে। সেই নাম যাবে রাজ্য সরকারের কাছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২২ ১৮:২১
Share:

শিশির ঘোষ, তরুণ দে, অলোক মুখোপাধ্যায়, প্রশান্ত বন্দ্যোপাধ্যায়, কৃষ্ণেন্দু রায়, জয়দীপ মুখোপাধ্যায়, রহিম নবি, তনুময় বসু, অতনু ভট্টাচার্য, রঞ্জন ভট্টাচার্য এবং বিকাশ পাঁজি। (বাঁদিক থেকে) —নিজস্ব চিত্র

বাংলার প্রাক্তন ফুটবলারদের জন্য পেনশনের ব্যবস্থা করছে আইএফএ। প্রাক্তন ফুটবলারদের নিয়ে একটি বৈঠক করেন আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়। সেই বৈঠকেই প্রাক্তন ফুটবলারদের নিয়ে একটি কমিটি তৈরি করা হয়। সেই কমিটির নির্দেশে শর্তাবলির অন্তর্গত খেলোয়াড়দের নির্বাচন করা হবে। বৈঠকে উপস্থিত ছিলেন শিশির ঘোষ, রহিম নবি, অলোক মুখোপাধ্যায়, অতনু ভট্টাচার্যরা।

আইএফএ-এর বৈঠক শেষে প্রাক্তন ফুটবলার প্রশান্ত বলেন, “পশ্চিমবঙ্গ সরকার প্রাক্তন ফুটবলারদের হাজার টাকা করে পেনশন দেবে। সব ফুটবলারদের ফোন নম্বর বা ইমেল আইডি নেই। তাই তাদের কাছে পৌঁছনোর জন্য একটি উদ্যোগ নেওয়া হয়েছে। জেলা সংস্থার মাধ্যমে ফুটবলারদের কাছে পৌঁছনো হবে।” ৩১ মার্চের মধ্যে নামনথিভুক্ত করতে হবে ফুটবলারদের। প্রশান্ত বলেন, “আমরা চাই সকলে নামনথিভুক্ত করুক।” জাতীয় এবং রাজ্য স্তরে খেলা ফুটবলাররা এই সুযোগ পাবেন। এই বছর এপ্রিল মাস থেকে প্রতি মাসে হাজার টাকা করে পাবেন প্রাক্তন ফুটবলাররা।

Advertisement

আইএফএ-এর কাছে ফুটবলারদের নথি রয়েছে। প্রাক্তন ফুটবলাররা নাম জমা দিলে তা যাচাই করে দেখা হবে। সেই নাম যাবে রাজ্য সরকারের কাছে। প্রাক্তন ফুটবলার বিকাশ পাঁজি এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। তিনি বলেন, “খুব ভাল উদ্যোগ। হাজার টাকাটা বড় ব্যাপার নয়। এটা একটা সম্মান।”

আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়ের সঙ্গে মঙ্গলবারের বৈঠকে উপস্থিত ছিলেন শিশির ঘোষ, তরুণ দে, অলোক মুখোপাধ্যায়, প্রশান্ত বন্দ্যোপাধ্যায়, কৃষ্ণেন্দু রায়, রহিম নবি, তনুময় বসু, অতনু ভট্টাচার্য, রঞ্জন ভট্টাচার্য এবং বিকাশ পাঁজি।

Advertisement

ইতিমধ্যেই আইএফএ-তে বেশ কিছু ফুটবলার নামনথিভুক্ত করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন