2022 FIFA World Cup

World Cup Qualifier: ব্রুনোর দাপটে কাতারের ছাড়পত্র রোনাল্ডোদের, বিশ্বকাপে দেখা যাবে সিআর৭-কে

ম্যাচের ৩২ মিনিটে প্রথম গোল করেন ব্রুনো। পেনাল্টি বক্সের সামনে তাঁকে গোলের বল সাজিয়ে দেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২২ ০৬:৪৩
Share:

কাতারে যাচ্ছেন রোনাল্ডো। ছবি রয়টার্স।

অবশেষে উৎকণ্ঠার অবসান। ঘরের মাঠে উত্তর ম্যাসেডোনিয়াকে ২-০ হারিয়ে কাতার বিশ্বকাপের ছাড়পত্র নিশ্চিত করে ফেলল পর্তুগাল। দলের হয়ে জোড়া গোল করে নায়ক ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের তারকা ব্রুনো ফের্নান্দেস।

Advertisement

ম্যাচের ৩২ মিনিটে প্রথম গোল করেন ব্রুনো। পেনাল্টি বক্সের সামনে তাঁকে গোলের বল সাজিয়ে দেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ডান পায়ের শটে দ্বিতীয় পোস্টের কোণ দিয়ে বল জালে জড়িয়ে দেন তিনি। দ্বিতীয় গোল ৬৫ মিনিটে। এ ক্ষেত্রে দিয়েগো জোটার কোণাকোণি বাড়ানো বল ধরে জোরালো ভলিতে গোল করে ব্রুনো নিশ্চিত করে দেন পর্তুগালের বিশ্বকাপে খেলা। ম্যাচ শেষ হতেই মাঠের মধ্যে সতীর্থদের নিয়ে উল্লাসে মেতে ওঠেন পর্তুগিজ তারকা।

তবে পর্তুগালের মূল পর্বে ওঠার দিনে মহম্মদ সালাহের দেশ মিশরের বিশ্বকাপে খেলার স্বপ্ন শেষ হয়ে গিয়েছে। ফেব্রুয়ারি মাসে আফ্রিকা কাপ অব নেশনস ফাইনালের মতো এ বারও সেনেগালের কাছে হার মানতে হয়েছে মিশরকে। টাইব্রেকারে গোল করতে ব্যর্থ হন লিভারপুল তারকা সালাহ। কিন্তু সতীর্থ সাদিয়ো মানে টাইব্রেকার থেকে জয়সূচক গোল করে বিশ্বকাপে খেলা নিশ্চিত করে দেন সেনেগালের।

Advertisement

এ দিকে, কাতার বিশ্বকাপের পরে তাঁকে আর আর্জেন্টিনার প্রিয় নীল-সাদা জার্সিতে দেখা যাবে কি না, তা নিয়ে স্বয়ং লিয়োনেল মেসি বিতর্ক উস্কে দিয়েছেন। ভেনেজ়ুয়েলা ম্যাচের পরে প্যারিস সাঁ জারমাঁ তারকা জানিয়েছিলেন, বিশ্বকাপের পরে দেশের হয়ে আবার খেলতে নামবেন কি না, তা নিয়ে নতুন ভাবে ভাবনাচিন্তা করতে হবে।

আজ, বুধবার ভারতীয় সময় ভোর পাঁচটায় বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বে নিয়মরক্ষার ম্যাচে আর্জেন্টিনা খেলতে নামবে ইকুয়েডরের বিরুদ্ধে। তার আগে সোমবার জাতীয় দলের অনুশীলনের পরে সাংবাদিক বৈঠকে স্কালোনি জানান, মেসির মন্তব্যের অন্তর্নিহিত অর্থ এই মুহূর্তে খুঁজতে যাওয়া অর্থহীন। বরং তিনি যে আর্জেন্টিনার জার্সিতে এখনও খেলছেন, সেই ব্যাপারটাই বেশি করে উপভোগ করা উচিত সকলের।

এ দিকে, ফিফা ফ্রেন্ডলি ম্যাচে বুধবার ডেনমার্ক ৩-০ হারিয়েছে নোভাক জোকোভিচের দেশ সার্বিয়াকে। দলের পক্ষে তৃতীয় গোল করেছেন ক্রিশ্চিয়ান এরিকসেন। পাশাপাশি পোল্যান্ড ২-০ সুইডেনকে হারিয়ে মূল পর্বে গিয়েছে। গোল পেয়েছেন রবার্ট লেয়নডস্কি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন