PSG

মেসির নতুন কীর্তি, ত্রাতা সেই এমবাপে

ক্লাব ফুটবলে শনিবারের ম্যাচে মেসি ৩০০টি পাস দিলেন সতীর্থদের দিয়ে গোল করানোর ক্ষেত্রে। যে কীর্তি আর কোনও ফুটবলারের নেই। ফরাসি তারকা এমবাপের গোলের পাসও তিনি সাজিয়ে দেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ০৯:১৮
Share:

আলিঙ্গন: এমবাপে-মেসি জুটিতে জয় পিএসজির। রয়টার্স

বায়ার্ন মিউনিখের কাছে হার মেনে এ বারের মতো চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শেষ হয়ে গিয়েছে প্যারিস সঁ জরমেঁর। সেই ধাক্কা সামলে শনিবার ফরাসি লিগ ওয়ানে ব্রেসতের বিরুদ্ধে চনমনে মেজাজে দেখা গেল লিয়োনেল মেসি, কিলিয়ান এমবাপেদের। জয়ের রাতে আর্জেন্টিনীয় তারকা নতুন কীর্তি গড়লেন। ফরাসি তারকার গোলে তিন পয়েন্ট নিশ্চিত হল পিএসজির। ম্যাচের ফল এমবাপেদের পক্ষে ২-১।

Advertisement

ক্লাব ফুটবলে শনিবারের ম্যাচে মেসি ৩০০টি পাস দিলেন সতীর্থদের দিয়ে গোল করানোর ক্ষেত্রে। যে কীর্তি আর কোনও ফুটবলারের নেই। ফরাসি তারকা এমবাপের গোলের পাসও তিনি সাজিয়ে দেন। পিএসজির জার্সিতে সমস্ত ধরনের প্রতিযোগিতা মিলিয়ে মেসি ৩১টি গোলের বল তৈরি করে দিলেন সতীর্থদের সঙ্গে।

যা নিয়ে ম্যাচের পরে পিএসজি ম্যানেজার ক্রিস্টোফ গতিয়ে বলেছেন, ‘‘লিয়ো সম্পর্কে কোনও মন্তব্যের প্রয়োজন নেই। সত্যি বলতে, চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের পরে আমরা মানসিক ভাবে খুব হতাশ হয়ে পড়েছিলাম। এই জয় সমর্থকদের সঙ্গে আমাকেও স্বস্তি দিল।’’ তিনি আরও বলেন, ‘‘মেসি এই মুহূর্তে অনবদ্য ফুটবল খেলছে। ওর সঙ্গে এমবাপের বোঝাপড়া অনেক মসৃণ হয়ে গিয়েছে। নেমার চোটের কারণে ছিটকে যাওয়ায় ওদের দিকেই তাকিয়ে রয়েছে দল। আশা করব, মরসুমের বাকি ম্যাচগুলিতেও ওরা নিজেদের সেরা ফুটবল তুলে ধরবে।’’

Advertisement

শনিবার ব্রেসতের বিরুদ্ধে ৩৭ মিনিটেই গোল পেয়ে যায় পিএসজি। এমবাপের শট প্রতিহত হয়ে চলে আসে অপক্ষিত কার্লোস সোলারের কাছে। তিনি গোল করতে ভুল করেননি। কিন্তু মিনিট পনেরো পরেই অবনমনের আতঙ্কে থাকা ব্রেসত গোল শোধ করে দেয়। তবে শেষরক্ষা হয় লিয়োনেল মেসি ও এমবাপের যুগলবন্দিতে। আর্জেন্টিনীয় কিংবদন্তির সাজিয়ে দেওয়া গোলের পাস থেকে ফরাসি স্ট্রাইকার ২-১ করেন ৯০ মিনিটের মাথায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন