UEFA Europa League

শুধু সোনাই পছন্দ, দলের হারে ক্ষুব্ধ কোচ রুপোর পদক দিয়ে দিলেন দর্শককে!

ফাইনালে দলের হেরে যাওয়া মেনে নিতে পারেননি কোচ। আয়োজকদের থেকে পাওয়া পদক উপহার দিলেন এক দর্শককে। রেগে গেলেন রেফারির উপরেই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১৬:৪২
Share:

গলার পদক খুলে ফেলছেন মোরিনহো। একটু পরেই তা দিয়ে দেন এক দর্শককে। ছবি: রয়টার্স

ইউরোপীয় প্রতিযোগিতায় তাঁর সাফল্য প্রশ্নাতীত। চ্যাম্পিয়ন্স লিগই হোক বা ইউরোপা লিগ, কোনও দিন ফাইনালে উঠে হারেননি। কোচ হোসে মোরিনহোর সেই নজির ভেঙে গেল বুধবার রাতে। ইউরোপা লিগের ফাইনালে তাঁর দল রোমা টাইব্রেকারে হেরে গেল সেভিয়ার কাছে। রেগে গিয়ে মোরিনহো নিজের রুপোর পদক উপহার দিয়ে দিলেন এক সমর্থককে। রেফারিকে প্রকাশ্যে হুমকি দিয়ে বিতর্কও ডেকে আনলেন।

Advertisement

ম্যাচের পর নিয়ম মেনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জয়ী-পরাজিত দুই দলকেই পদক দেওয়া হয়। রানার্স হওয়ায় রুপোর পদক পান মোরিনহো। সঙ্গে সঙ্গে তিনি গলা থেকে সেটি খুলে ফেলে দর্শকাসনে গিয়ে এক সমর্থকের হাতে তুলে দেন। পরে বলেন, “আমি রুপোর পদক পছন্দ করি না। ঘরে সাজিয়েও রাখতে চাই না। তাই দিয়ে দিলাম।”

অতীতেও রানার্স আপের পদক নিতে অস্বীকার করেছেন মোরিনহো। ২০১৫ সালে চেলসির কোচ ছিলেন তিনি। তাঁর দল কমিউনিটি শিল্ডে আর্সেনালের কাছে হেরে যায়। তখন তিনি পদকই নেননি।

Advertisement

রেফারির সঙ্গেও ঝামেলায় জড়িয়েছেন মোরিনহো। ম্যাচের পর গাড়ি পার্কিংয়ের জায়গায় ইংল্যান্ডের রেফারি অ্যান্টনি টেলরকে এক হাত নেন মোরিনহো। তাঁর দাবি, গোটা ম্যাচ প্রচুর হলুদ কার্ড দেখিয়েছেন টেলর। যা খেলার ছন্দকে নষ্ট করে দিয়েছে। মোরিনহোর কথায়, “এত রুদ্ধশ্বাস একটা ম্যাচ হচ্ছিল। কিন্তু রেফারি খালি হলুদ, হলুদ আর হলুদ কার্ড দেখিয়ে গেলেন। ইংরেজ হয়েও স্প্যানিশের মতো আচরণ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন