india football

Russia Ukraine War: রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জের, বেলারুশের বিরুদ্ধে খেলতে রাজি নয় ভারতীয় ফুটবল দল

২৩ মার্চ বাহরাইন এবং ২৬ মার্চ বেলারুশের বিরুদ্ধে খেলে অনুশীলন করতে চেয়েছিল ভারত। কিন্তু রাশিয়া-ইউক্রেন যুদ্ধের পরেই বেলারুশের বিরুদ্ধে না খেলার সিদ্ধান্ত নিল তারা। এশিয়ান কাপের প্রস্তুতি হিসাবে এই দু’টি ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। মানামাতে এই দু’টি ম্যাচ খেলার কথা ছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২২ ১৭:০০
Share:

—ফাইল চিত্র

বেলারুশের বিরুদ্ধে খেলতে রাজি নয় ভারতীয় ফুটবল দল। মার্চ মাসের শেষে বেলারুশের বিরুদ্ধে বন্ধুত্বপূর্ণ ম্যাচ খেলার কথা ছিল সুনীল ছেত্রিদের। রাশিয়ার ইউক্রেন আক্রমণে ভ্লাদিমির পুতিনের পাশে রয়েছে বেলারুশ। আন্তর্জাতিক অলিম্পিক্স সংস্থা রাশিয়া এবং বেলারুশকে ক্রীড়াজগত থেকে এক ঘরে করার পরেই এমন সিদ্ধান্ত ভারতের।

Advertisement

২৩ মার্চ বাহরাইন এবং ২৬ মার্চ বেলারুশের বিরুদ্ধে খেলে অনুশীলন করতে চেয়েছিলন সুনীল ছেত্রিরা। কিন্তু রাশিয়া-ইউক্রেন যুদ্ধের পরেই বেলারুশের বিরুদ্ধে না খেলার সিদ্ধান্ত নিল তারা। এশিয়ান কাপের প্রস্তুতি হিসাবে এই দু’টি ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। মানামাতে এই দু’টি ম্যাচ খেলার কথা ছিল।

এআইএফএফ সচিব কুশল দাস জানিয়েছেন তাঁরা চেষ্টা করবেন বাহরাইনের বিরুদ্ধেই দু’টি ম্যাচ খেলার। তিনি বলেন, “বেলারুশকে নিষিদ্ধ করে দেওয়ায় ওদের বিরুদ্ধে খেলতে পারব না আমরা। বাহরাইন ক্রমতালিকায় ৯১ নম্বরে। ওদের বিরুদ্ধেই দু’টি ম্যাচ খেলা যায় কি না দেখছি।”

Advertisement

সোমবার রাতে রাশিয়াকে বিশ্বকাপে খেলতে দেওয়া হবে না বলে জানিয়েছে ফিফা। উয়েফা জানিয়ে দেয় রাশিয়ার ক্লাবগুলিকে খেলতে দেওয়া হবে না তাদের প্রতিযোগিতায়। বেলারুশ রাশিয়াকে সাহায্য করায় তাদের বিরুদ্ধেও ক্ষোভ রয়েছে ক্রীড়াসংস্থাগুলির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন