East Bengal

SC East Bengal: ডার্বির আগে নতুন বিদেশি লাল-হলুদে, শক্তি বাড়াচ্ছে এসসি ইস্টবেঙ্গল

মরসুমের বাকি পর্বের জন্য সোতাকে দলে নিচ্ছে ইস্টবেঙ্গল। আমির দার্ভির্সেভিচের জায়গায় তাঁকে নিয়ে আসা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২২ ২০:২২
Share:

ফ্রান্সিসকো হোসে সোতা। ছবি: টুইটার থেকে

কলকাতা ডার্বির আগে হাতে রয়েছে চার দিন। তার আগেই মঙ্গলবার এক স্প্যানিশ মিডফিল্ডার আসার কথা ঘোষণা করল এসসি ইস্টবেঙ্গল। লাল-হলুদে আসতে চলেছেন ফ্রান্সিসকো হোসে সোতা।

মরসুমের বাকি পর্বের জন্য সোতাকে দলে নিচ্ছে ইস্টবেঙ্গল। আমির দার্ভির্সেভিচের জায়গায় তাঁকে নিয়ে আসা হচ্ছে। এর আগে ড্যানিয়েল চিমার জায়গায় নিয়ে আসা হয়েছে ব্রাজিলের ফরোয়ার্ড মার্সেলো রিবেইরোকে।

Advertisement

ওসাসুনা ক্লাবের যুব দলের হয়ে খেলে ফুটবল জীবন শুরু করেছিলেন ৩১ বছরের সোতা। এর পরে তিনি স্পেনের নীচের ডিভিশনের বিভিন্ন ক্লাব যেমন পেনা স্পোর্টস এফসি, সিডি ভারেয়া, এসডি লোগ্রোন্স, এসডি লেইওয়া ও সিডি ট্রপেজনের হয়ে খেলেছেন। লাল-হলুদ শিবিরের দাবি সোতা শুধু গোল করা নয়, গোল করানোতেও পারদর্শী।

কোচ মারিও রিভেরা সোতা সম্পর্কে বলেন, “ও খুব ভাল ফুটবলার। স্পেনের কয়েকটা ভাল ক্লাবে খেলার অভিজ্ঞতা আছে ওর। মাঝমাঠে আমাদের শক্তি বাড়াবে সোতা। আমাদের দলে ওকে পাওয়ার অপেক্ষায় রয়েছি।”

Advertisement

লাল-হলুদ ব্রিগেডে সই করে খুশি সোতা। ক্লাবের ওয়েবসাইটে তিনি বলেন, “এসসি ইস্টবেঙ্গলে যোগ দিতে পেরে আমি খুশি। এই ক্লাবের ইতিহাস ও বিশাল সংখ্যক সমর্থকের কথা শুনেছি। এত বড় একটা ক্লাবকে নিজের অভিজ্ঞতা ও দক্ষতা দিয়ে সাহায্য করার জন্য মুখিয়ে আছি।”

২৯ জানুয়ারি এটিকে মোহনবাগানের বিরুদ্ধে খেলতে নামবে এসসি ইস্টবেঙ্গল। প্রথম পর্বের ম্যাচে জিতে গিয়েছিল সবুজ-মেরুন শিবির। ফিরতি ম্যাচে জয়ের জন্য ঝাঁপাবে ইস্টবেঙ্গল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন