East Bengal

East Bengal: ইস্টবেঙ্গল-শ্রী সিমেন্ট সম্পর্ক ছেদ, দেড় মাস আগেই জানিয়েছিল আনন্দবাজার অনলাইন

মঙ্গলবার শ্রী সিমেন্ট ফুটবলস্বত্ব ফিরিয়ে দিয়েছে ইস্টবেঙ্গলকে। দু’বছর লাল-হলুদের বিনিয়োগকারী হিসেবে যুক্ত ছিল শ্রী সিমেন্ট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২২ ১৮:৩০
Share:

শ্রী সিমেন্টের সঙ্গে ইস্টবেঙ্গলের সম্পর্ক ছিন্ন হওয়ার কথা আগেই বলেছিল আনন্দবাজার অনলাইন।

নতুন বিনিয়োগকারীর সঙ্গে যুক্ত হতে সরকারি ভাবে আর কোনও সমস্যা থাকল না ইস্টবেঙ্গলের। কারণ, শ্রী সিমেন্টের থেকে ফুটবলস্বত্ব ফেরৎ পেয়ে গিয়েছে ইস্টবেঙ্গল।

Advertisement

মঙ্গলবার শ্রী সিমেন্ট ফুটবলস্বত্ব ফিরিয়ে দিয়েছে ইস্টবেঙ্গলকে। দু’বছর লাল-হলুদের বিনিয়োগকারী হিসেবে যুক্ত ছিল শ্রী সিমেন্ট। মরসুম শেষ হলেই যে সরতে পারে শ্রী সিমেন্ট, তা আনন্দবাজার অনলাইন প্রায় দেড় মাস আগে গত ২১ ফেব্রুয়ারি জানিয়ে দিয়েছিল।

ইস্টবেঙ্গলের সঙ্গে যুক্ত হওয়ার সময় থেকেই শ্রী সিমেন্টের সঙ্গে নানা বিষয়ে ক্লাব কর্তৃপক্ষের সঙ্ঘাত শুরু হয়। গত বছরই সরে যেতে চেয়েছিল শ্রী সিমেন্ট। শেষ মুহূর্তে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে তারা থেকে যায়। কিন্তু এ বার আর কিছুতেই থাকতে চায়নি শ্রী সিমেন্ট। নিজেদের সিদ্ধান্তে তারা মোটামুটি অনড় ছিল। গত বারের মতো শেষ মুহূর্তে নাটকীয় কিছু না ঘটলে তাদের বিদায় মোটামুটি নিশ্চিত ছিল।

Advertisement

ইস্টবেঙ্গল কর্তৃপক্ষও বেশ কিছু দিন ধরে নতুন বিনিয়োগকারী খোঁজার কাজ শুরু করে দিয়েছেন। একাধিক সংস্থার সঙ্গে ক্লাবের কথাবার্তা চলছে বলে খবর। যার মধ্যে রয়েছে বাংলাদেশের বসুন্ধরা গ্রুপও। বসুন্ধরার কর্তারা ইস্টবেঙ্গল ক্লাবে এসেওছিলেন। তাঁদের বড় করে সংবর্ধনা জানানো হয়। তার পর ইস্টবেঙ্গলের তরফ থেকে একটি প্রতিনিধি দলও বাংলাদেশে গিয়েছিল বসুন্ধরার আমন্ত্রণে।

নতুন কোনও সংস্থার সঙ্গে চুক্তি না হওয়া পর্যন্ত যাবতীয় কাজকর্ম ক্লাব কর্তৃপক্ষই করবেন। নতুন মরসুমের জন্য দল গঠনেও আর কোনও সমস্যা থাকল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন