Surajit Sengupta

Surajit Sengupta: সুরজিৎ সেনগুপ্তের শারীরিক অবস্থার উন্নতি, মঙ্গলবার খোলা হতে পারে ভেন্টিলেশন

উল্লেখ্য, শনিবারই ভেন্টিলেশনে দেওয়া হয় এই প্রাক্তন ফুটবলারকে। তাঁর শ্বাসপ্রশ্বাসের সমস্যা রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২২ ১৬:৫৬
Share:

সুরজিতের অবস্থা একটু ভাল ফাইল ছবি

এখনও ভেন্টিলেশনে রয়েছেন সুরজিৎ সেনগুপ্ত। তবে তাঁর শারীরিক অবস্থার বেশ কিছুটা উন্নতি হয়েছে। ভেন্টিলেশনে থাকলেও প্রাক্তন এই ফুটবলার শারীরিক ভাবে আগের থেকে ভাল জায়গায় রয়েছেন। সব ঠিক ঠাক থাকলে মঙ্গলবারই হয়তো খোলা হতে পারে ভেন্টিলেশন।

Advertisement

উল্লেখ্য, শনিবারই ভেন্টিলেশনে দেওয়া হয় এই প্রাক্তন ফুটবলারকে। তাঁর শ্বাসপ্রশ্বাসের সমস্যা রয়েছে। ভেন্টিলেশনের সাহায্যে সুরজিতের শরীরে অক্সিজেনের মাত্রা ৯৪ থেকে ৯৬ শতাংশের মধ্যে থাকছে। ভেসোপ্রেসার সাপোর্টের মাধ্যমে তাঁর রক্তচাপ নিয়ন্ত্রণ করা হচ্ছিল। কিন্তু এখন ভেসোপ্রেসার সাপোর্টের সাহায্য ছাড়াই রক্তচাপ নিয়ন্ত্রণে রয়েছে। রক্ত চলাচলের মাত্রা মাঝেমাঝে ব্যহত হচ্ছিল। ওষুধের সাহায্যে তা নিয়ন্ত্রণে রয়েছে। বিশেষজ্ঞরা তাঁকে সর্বক্ষণ পর্যবেক্ষণে রাখছেন।

গত সোমবার দুপুরে বাইপাসের ধারে একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল সুরজিৎকে। মঙ্গলবার ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস সুরজিতের চিকিৎসা ব্যবস্থা নিয়ে একটি বৈঠক করেন। বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় যে, একটি মেডিক্যাল বোর্ড তৈরি করা হবে এই প্রাক্তন ফুটবলারের জন্য। ডাক্তার অজয় কৃষ্ণ সরকারের তত্ত্বাবধানে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন সুরজিৎ। এ ছাড়াও তাঁর দেখভাল করছেন বিভিন্ন হৃদরোগ বিশেষজ্ঞ, পালমোনোলজিস্ট এবং অন্যান্যরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন