Mohun Bagan

৩ কারণ: আইএসএল ফাইনালে ঘরের মাঠে কেন হারল মোহনবাগান

যুবভারতীতে আইএসএলের ফাইনালে মুম্বই সিটি এফসির কাছে হারল মোহনবাগান। ঘরের মাঠে বাগানের হারের তিন কারণ কী কী?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ২১:৫০
Share:

গোল করে উচ্ছ্বাস মুম্বইয়ের ফুটবলারদের। ছবি: এক্স।

স্বপ্নভঙ্গ হল মোহনবাগানের। যুবভারতীতে আইএসএলের ফাইনালে মুম্বই সিটি এফসির কাছে হারল তারা। প্রথমে গোল করে এগিয়ে গিয়েও হতাশ হতে হল দিমিত্রি পেত্রাতোসদের। ঘরের মাঠে বাগানের হারের তিন কারণ কী কী?

Advertisement

মোহনবাগানের হারের তিন কারণ—

১) মাঝমাঠের খেলা ধরতে না পারা— ম্যাচ জিততে গেলে মাঝমাঠকে খেলা ধরতে হয়। তবেই প্রতিপক্ষের বক্সে আক্রমণ করা যায়। গোটা ম্যাচ জুড়ে বাগান ফুটবলারদের টেক্কা দিয়েছেন মুম্বইয়ের ফুটবলারেরা। দ্বিতীয় বল বেশির ভাগ পেয়েছেন তাঁরা। ফলে বাগান বেশি আক্রমণ তুলতে পারেনি। তাই গোলের সুযোগ বেশি পায়নি তারা।

Advertisement

২) রক্ষণের ভুল— রক্ষণে শুভাশিস বসুর গতি ভোগাচ্ছিল বাগানকে। বার বার ডিফেন্সে নামতে হচ্ছিল লিস্টন কোলাসো, মনবীর সিংহদের। মুম্বইয়ের প্রথম দু’টি গোল বাগান রক্ষণের ভুলে। পাশাপাশি সমান দোষী গোলরক্ষক বিশাল কাইথও। দু’টি গোলের সময়ই ঠিক জায়গায় ছিলেন না তিনি।

৩) আক্রমণে কামিংসের একা থাকা— আর্মান্দো সাদিকু না থাকায় আক্রমণে একা ছিলেন জেসন কামিংস। একটি গোল করা ছাড়া বিশেষ কিছু করেননি তিনি। ডিফেন্ডারদের বিরক্ত করা স্ট্রাইকারের বড় কাজ। সেখানে পাশ নম্বরও পাবেন না কামিংস। যে কয়েকটি সুযোগ এসেছিল সেখান থেকে গোলের মুখও খুলতে পারেননি কামিংস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন