Lionel Messi

মেসিকে স্পর্শ করতে মাঠে নেমে পড়ে গ্রেফতার দুই

লিয়োনেল স্কালোনির দল যাতে নির্বিঘ্নে প্রস্তুতি সারতে পারে, তার জন্য কঠোর নিরাপত্তায় মুড়ে দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয় চত্বর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ০৬:২৮
Share:

আকর্ষণ: আবু ধাবিতে অনুশীলনে ফুরফুরে মেসি। ছবি রয়টার্স।

আগেই ঘোষণা করে দিয়েছিলেন, দেশের জার্সিতে শেষ বিশ্বকাপ খেলতে নামবেন কাতারেই। মরুশহরে পা রেখে জাতীয় দলের সঙ্গে অনুশীলন শুরু করে দিলেন লিয়োনেল মেসি।

Advertisement

এবং যথারীতি আর্জেন্টিনীয় তারকাকে এক ঝলক দেখার জন্য আবু ধাবি বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামের বাইরে ভিড় জমালেন ভক্তেরা। বেশ কিছু ভাগ্যবান সমর্থক টিকিট কেটে মাঠে বসে আর্জেন্টিনা দলের অনুশীলনও দেখেছেন। টিকিটের দাম ২৫৯১ টাকা। লিয়োনেল স্কালোনির দল যাতে নির্বিঘ্নে প্রস্তুতি সারতে পারে, তার জন্য কঠোর নিরাপত্তায় মুড়ে দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয় চত্বর। কিন্তু সেই বলয় ভেঙেও সোমবার সন্ধ্যায় আর্জেন্টিনার অনুশীলন চলাকালীন দুই সমর্থক ঢুকে পড়েন মাঠের মধ্যে। ছুটে চলেও গিয়েছিলেন মেসির দিকে। কিন্তু তৎক্ষণাৎ নিরাপত্তারক্ষীরা তাঁদের ধরে ফেলে দ্রুততার সঙ্গে মাঠের বাইরে বার করে দেন। গোটা ঘটনা মেসি-সহ বাকি ফুটবলাররা উপভোগ করেন।

পরে সাংবাদিকদের স্কালোনি বলেছেন, “এটা আমাদের কাছে প্রত্যাশিত ঘটনা। মেসির মতো কিংবদন্তিকে দেখতে মাঠের মধ্যে ভক্তরা ঢুকে পড়ার চেষ্টা করবেন, সেটা তো অপ্রত্যাশিত নয়। আমরা খুব সহজ ভাবেই গোটা বিষয়টাকে দেখছি। এখানকার নিরাপত্তা নিয়ে আমাদের পূর্ণ আস্থা রয়েছে।”

Advertisement

বুধবার আর্জেন্টিনা প্রস্তুতি ম্যাচ খেলবে সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে। যে দলের কোচ রোদোলফো আরুবারেনার জন্ম বুয়োনস আইরেসে। খেলেছেন বোকা জুনিয়র্স দলের হয়েও। তিনি দলকে নির্দেশ দিয়েছেন, বুধবারের ম্যাচে কোনো অবস্থাতেই যেন মেসিকে আঘাত না করা হয়। সাংবাদিকদের রোদোলফো বলেন, “আমি ফুটবলারদের বলে দিয়েছি, ম্যাচের মধ্যে মেসিকে কোনও অবস্থায় কড়া ট্যাকল করা যাবে না। সবচেয়ে ভাল হয়, ওকে স্পর্শ না করা।” তিনি আরও যোগ করেছেন, “বলতে পারেন, এটা আমার দেশের প্রতি দুর্বলতা। মেসি ওর জীবনের শেষ বিশ্বকাপ খেলবে কাতারে। তার আগে এই প্রস্তুতি ম্যাচ আমাদের কাছে স্মরণীয় হয়ে গিয়েছে মাঠে নামার আগে।” তবে রোদোলফো জানিয়েছেন, মেসিকে ব্যক্তিগত ভাবে অনুরোধ করবেন সংযুক্ত আরব আমিরশাহি দলের ফুটবলারদের পরামর্শ দিতে। তাঁর মন্তব্য, “লিয়োর মতো ফুটবলারের দেখা তো চাইলেই মেলে না। সেই সুযোগ পাচ্ছে এই দল। তাই ওর কাছ থেকে মূল্যবান পরামর্শ পেলে উপকৃত হবে সংযুক্ত আরব আমিরশাহি দল। আশা করব, ও অনুরোধ রক্ষা করবে।”

এ দিকে, জাতীয় দলের সঙ্গে যোগ দেওয়ার পরে মেসির সঙ্গে আলোচনায় বসে পড়েন কোচ লিয়োনেল স্কালোনি। সেই আলোচনায় ছিলেন দলের আর এক অভিজ্ঞ তারকা অ্যাঙ্খেল দি মারিয়া। আর্জেন্টিনার সংবাদমাধ্যমের সঙ্গে পরে কথাপ্রসঙ্গে দি মারিয়া বলেছেন, “আমাদের দলের মেজাজ খুব ইতিবাচক। বাকিদের সঙ্গে কথা বলে নিজেকেই অনেক তরুণ মনে হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন