Derby

অবশেষে ডার্বিতে সাফল্য লাল-হলুদের, মরসুমের পঞ্চম বড় ম্যাচে বাগানকে আটকাল ইস্টবেঙ্গল!

এই মরসুমে পঞ্চম বারের চেষ্টায় মোহনবাগানকে রুখে দিল ইস্টবেঙ্গল। অনূর্ধ্ব-২১ ডার্বি গোলশূন্য শেষ হল। পেনাল্টি বাঁচিয়ে হার রুখলেন লাল-হলুদ গোলরক্ষক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১৮:৫৪
Share:

ছোটদের ডার্বিতে গোল করতে পারল না মোহনবাগান। সবুজ-মেরুন ফুটবলাররা আটকে গেলেন ইস্টবেঙ্গল রক্ষণের সামনে। ছবি: টুইটার

আগের চার বার হয়নি। অবশেষে পঞ্চম বার মোহনবাগানকে আটকে দিল ইস্টবেঙ্গল। অনূর্ধ্ব-২১ ডার্বি গোলশূন্য শেষ হল। যদিও এই ম্যাচেও মোহনবাগান জিততে পারত। শেষ দিকে পেনাল্টি নষ্ট করেন বাগান ফুটবলার টেরিনা নামতে।

Advertisement

রিলায়্যান্স ডেভেলপমেন্ট লিগে এই ডার্বি নিয়ে উত্তাপ ছিল। কারণ, কিছু দিন আগেই আইএসএল চ্যাম্পিয়ন হয়েছেন সবুজ-মেরুনের বড়রা। ছোটদের কাছেও জয়ের আশা করেছিলেন সমর্থকরা। ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হয়। তার মধ্যেই কিয়ান নাসিরিরা কয়েকটি সুযোগও পান। কিন্তু গোলের মুখ খুলতে পারেননি।

ম্যাচের শেষ দিকে পেনাল্টি পায় মোহনবাগান। নামতের নেওয়া শট শরীর ছুড়ে বাঁচিয়ে দেন লাল-হলুদ গোলরক্ষক আদিত্য পাত্র। ফিরতি বল থেকেও গোলের সুযোগ ছিল। মোহনবাগানের সুহেল ভট্টের শট আরও এক বার বাঁচান আদিত্য। তাঁর হাতেই হার বাঁচায় লাল-হলুদ। না হলে আরও এক বার হেরেই মাঠ ছাড়তে হত তাদের।

Advertisement

আইএসএলের এই মরসুমে দু’টি ডার্বিতেই হারতে হয়েছে ইস্টবেঙ্গলকে। হকি লিগের প্রথম ডার্বি জিতেছে মোহনবাগান। সেই ম্যাচে তুমুল গন্ডগোল হয়। মাঠে ইট পড়ে। প্রথম দিন ম্যাচ ভেস্তে যাওয়ার পরে আবার খেলা হয়। সেই ম্যাচে জেতে মোহনবাগান। কিন্তু সবুজ-মেরুনের বিরুদ্ধে ম্যাচে প্রভাব খাটানোর অভিযোগ তুলে ফিরতি ডার্বিতে আর নামেনি ইস্টবেঙ্গল। তাতে অবশ্য মোহনবাগানের চ্যাম্পিয়ন হওয়া আটকায়নি। অবশেষে পঞ্চম বার পড়শি ক্লাবকে আটকে দিল ইস্টবেঙ্গল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন