Lionel Messi and Cristiano Ronaldo

বৃহস্পতিবার সৌদিতে মুখোমুখি মেসি-রোনাল্ডো, কখন, কোথায় দেখা যাবে ম্যাচ?

বৃহস্পতিবার প্রদর্শনী ম্যাচ খেলবে আল হিলাল এবং আল নাসেরের সম্মিলিত একটি একাদশ। সেই ম্যাচেই মেসি এবং রোনাল্ডো একে অপরের মুখোমুখি হবেন। প্রায় আড়াই বছর পর দু’জনের দেখা হতে চলেছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ১০:৪০
Share:

মেসি এবং রোনাল্ডো বৃহস্পতিবার একে অপরের মুখোমুখি হবেন। ফাইল ছবি

অপেক্ষার অবসান। অবশেষে সৌদি আরবের রিয়াধে মুখোমুখি হতে চলেছেন লিয়োনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। প্যারিস সঁ জরমঁ-র বিরুদ্ধে বৃহস্পতিবার প্রদর্শনী ম্যাচ খেলবে আল হিলাল এবং আল নাসেরের সম্মিলিত একটি একাদশ। সেই ম্যাচেই মেসি এবং রোনাল্ডো একে অপরের মুখোমুখি হবেন। প্রায় আড়াই বছর পর দু’জনের দেখা হতে চলেছে। শুধু তাই নয়, প্যারিসের ক্লাবটির হয়ে খেলতে দেখা যেতে পারে নেমার এবং কিলিয়ান এমবাপেকেও। স্বাভাবিক ভাবেই ভারতীয় সমর্থকদের মধ্যে এ নিয়ে উৎসাহ রয়েছে। অনেকেরই প্রশ্ন, কী ভাবে তাঁরা খেলা দেখতে পারেন?

Advertisement

সৌদি আরবে যোগ দেওয়ার পর থেকে আল নাসেরের হয়ে এখনও একটি ম্যাচেও খেলতে পারেননি রোনাল্ডো। কারণ, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে থাকাকালীন দু’টি ম্যাচে নির্বাসিত ছিলেন তিনি। তবে প্রদর্শনী ম্যাচে তাঁর নামতে অসুবিধা হওয়ার কথা নয়। সৌদি ফুটবল সংস্থাও চাইছে রোনাল্ডো নামুন। তাতে ম্যাচের জৌলুস এক লাফে অনেকটাই বেড়ে যাবে। সঙ্গে বোনাস হিসাবে নেমার, এমবাপে তো রয়েছেনই।

মেসি অবশ্য বিশ্বকাপ থেকে ফিরে পিএসজি-র হয়ে দু’টি ম্যাচে খেলে ফেলেছেন। একটিতে দল জিতেছে, একটিতে হেরেছে। রিয়াধে যাওয়ার আগে কাতারে অনুশীলন সারল পিএসজি। বিশ্বকাপ জেতার দেশে এক মাসের মধ্যে ফিরলেন মেসি। খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে পিএসজি-র অনুশীলন দেখতে হাজির হয়েছিলেন প্রায় ৩০ হাজার মানুষ। এই ম্যাচ সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরল আনন্দবাজার অনলাইন:

Advertisement

সৌদি একাদশ বনাম পিএসজি-র ম্যাচ কবে এবং কোথায়?

১৯ জানুয়ারি, বৃহস্পতিবার এই ম্যাচ হবে। রিয়াধের কিং ফাহাদ স্টেডিয়ামে এই ম্যাচ খেলা হবে।

কখন ম্যাচ শুরু?

ভারতীয় সময় রাত সাড়ে ১০টা থেকে এই ম্যাচ শুরু হবে।

কোন চ্যানেলে দেখা যাবে?

ভারতের কোনও টিভি চ্যানেলে এই ম্যাচের সরাসরি সম্প্রচার হবে না। তবে পিএসজি টিভি, পিএসজি-র ফেসবুক পেজ, পিএসজি-র ইউটিউব চ্যানেল এবং ওয়ানফুটবল অ্যাপে এই খেলার সরাসরি সম্প্রচার হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন