Referee Beaten

মহিলা ফুটবলারদের দৌরাত্ম্য! পেনাল্টি নিয়ে বিবাদে রেফারিকে তাড়া, মাটিতে ফেলে লাথি, ঘুষি

পেনাল্টি না দেওয়ায় মহিলা ফুটবলারদের হাতে আক্রান্ত হলেন রেফারি। তাঁকে মাটিতে ফেলে লাথি, ঘুষি মারার অভিযোগ উঠেছে। এই ঘটনায় শুরু হয়েছে সমালোচনা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৫১
Share:

পেনাল্টি না দেওয়ায় রেফারিকে মারধরের অভিযোগ উঠেছে মহিলা ফুটবলারদের বিরুদ্ধে। ফাইল চিত্র

পেনাল্টি নিয়ে বিবাদের জেরে এক রেফারিকে মারধর করার অভিযোগ উঠল মহিলা ফুটবলারদের বিরুদ্ধে। রেফারিকে মাটিতে ফেলে লাথি, ঘুষি মারার অভিযোগ উঠেছে তাঁদের বিরুদ্ধে।

Advertisement

ঘটনাটি ঘটেছে কঙ্গোর মহিলা ফুটবল লিগে। ডিসি মোটেমা পেম্বে ও মাজেম্বেহাসের মধ্যে খেলা চলছিল। ১-৫ গোলে পিছিয়ে ছিল পেম্বে। সেই সময় তাঁদের স্ট্রাইকারকে বক্সের মধ্যে ফাউল করায় পেনাল্টির আবেদন করেন পেম্বের ফুটবলাররা। কিন্তু রেফারি পেনাল্টি দেননি। তার পরেই রেগে যান ফুটবলাররা।

এই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে, পেম্বের বেশ কয়েক জন ফুটবলার তেড়ে যান রেফারির দিকে। দলের কয়েক জন সাপোর্ট স্টাফও তেড়ে যান। রেফারি পালানোর চেষ্টা করেও পারেননি। ডাগআউটে আশ্রয় নিতে গিয়ে মাটিতে পড়ে যান তিনি। সেই অবস্থাতেই রেফারিকে লাথি, ঘুষি মারতে থাকেন তাঁরা। কিছু ক্ষণ পরে অন্য ফুটবলার ও নিরাপত্তারক্ষীরা রেফারিকে উদ্ধার করে সেখান থেকে নিয়ে যান। খেলা বন্ধ হয়ে যায়।

Advertisement

এই ঘটনায় ফুটবলারদের সমালোচনা করেছেন অনেকে। তাঁদের দাবি, ফুটবল মাঠে শেষ সিদ্ধান্ত নেন রেফারি। তাঁর সিদ্ধান্ত পছন্দ না হতেই পারে। তাই বলে রেফারিকে মারধর করার ক্ষমতা কারও নেই। ফুটবলারদের কড়া শাস্তির দাবি করেছেন তাঁরা। কেউ কেউ তো দোষী ফুটবলারদের আজীবন নির্বাসনের দাবি করেছেন।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, এই ঘটনার পরে কঙ্গো ফুটবল সংস্থা পেম্বের কয়েক জন ফুটবলারকে নির্বাসিত করেছে। ঘটনার তদন্ত চলছে। দোষী প্রমাণিত হলে আরও কড়া শাস্তি দেওয়া হবে বলে জানিয়েছে কঙ্গো সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন