la liga

Xavi Hernandez: বার্সা কোচের দায়িত্বে জাভি, ছ’বছর পরে ঘরে ফিরলেন প্রাক্তন মিডফিল্ডার

ক্লাবের হয়ে ৭৬৭ ম্যাচ খেলে ২৫টি ট্রফি জিতেছেন জাভি। তার মধ্যে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও আটটি লা লিগা ট্রফি রয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২১ ১৪:৪৫
Share:

মরসুমের মাঝপথে দায়িত্ব নিলেন জাভি ছবি: টুইটার থেকে।

মরসুমের মাঝপথেই কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে রোনাল্ড কোম্যানকে। এ বার বার্সেলোনার কোচের দায়িত্ব পেলেন ক্লাবের প্রাক্তন মিডফিল্ডার জাভি হার্নান্ডেজ। ক্লাবের তরফে সে কথা জানিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

শনিবার সকালে বার্সার তরফে জাভির একটি ছবি প্রকাশ করা হয়। ক্যাপশনে লেখা হয়, ‘জাভির সঙ্গে ক্লাবের চুক্তি সম্পন্ন হয়েছে। চলতি মরসুমের বাকি ম্যাচ এবং‌ আগামী দুই মরসুমের জন্য তিনি প্রথম দলের কোচ হচ্ছেন।’ ফিরে আসার জন্য ক্লাবের তরফে জাভিকে স্বাগত জানানো হয়।

বার্সার হয়ে ১৭ বছর খেলেছেন জাভি। দলে তাঁর সঙ্গে ইনিয়েস্তা ও মেসির খুব ভাল বোঝাপড়া ছিল। এই ত্রয়ীর দাপটে লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ, কোপা দেল রে-সহ বহু ট্রফি জিতেছে বার্সা। ক্লাবের হয়ে ৭৬৭ ম্যাচ খেলে ২৫টি ট্রফি জিতেছেন জাভি। তার মধ্যে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও আটটি লা লিগা ট্রফি রয়েছে।

Advertisement

অবসর নেওয়ার পরে কাতারের ক্লাব আল-সাদের কোচ হয়ে গিয়েছিলেন জাভি। কিন্তু কোম্যান দায়িত্ব নেওয়ার পরে বার্সার পারফরম্যান্স খারাপ হওয়ায় জাভিকে দায়িত্ব নেওয়ার আবেদন জানায় ক্লাব। বেশ কিছু দিন ধরে কথা চলছিল। অবশেষে চুক্তি পাকা হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন