cricket

বিশ্বকাপ মাথায় রেখে টি-২০ থেকে অবসর নিলেন মিতালি

বিশ্বকাপ পরবর্তী নিউজিল্যান্ড সফরের দলেও তাঁকে রাখা হয়নি। বোঝাই যাচ্ছিল ৩৭ ছুঁতে চলা মিতালিকে টি২০-তে ভাবছে না দল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৯ ১৫:২৯
Share:

টি২০ থেকে অবসর নিলেন মিতালি। ছবি: রয়টার্স

আন্তর্জাতিক ক্রিকেটের টি-২০ ফরম্যাট থেকে অবসর নিলেন ভারতীয় মহিলা দলের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজ। ভারতের মহিলা দলের প্রথম টি-২০ অধিনায়ক ছিলেন তিনি। ২০০৬ সালে ইংল্যান্ডে প্রথম টি-টোয়েন্টি খেলে ভারত। মিতালি ভারতকে ৩২ টি টি-২০ ম্যাচে নেতৃত্ব দেন। যার মধ্যে ২০১২ (শ্রীলঙ্কা), ২০১৪ (বাংলাদেশ) এবং ২০১৬ (ভারত) সালের বিশ্বকাপও রয়েছে।

Advertisement

ভারতের হয়ে মিতালি ৮৯ টি টি ২০ ম্যাচ খেলেছেন। তাতে তাঁর সংগ্রহ ২,৩৬৪ রান। গড় ৩৭.৫২। শেষ বিশ্বকাপে (২০১৮) তিনি জাতীয় দলে থাকলেও অধিনায়ক ছিলেন না। তাঁর নিয়মিত দলে সুযোগ না পাওয়া নিয়ে প্রশ্নও ওঠে বিভিন্ন মহলে। ২০২১ সালের ওয়ানডে বিশ্বকাপের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছেন মিতালি।

Advertisement

আরও পড়ুন: টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে ভারত, দেখে নেওয়া যাক সিরিজ জয়ের বিশেষ মুহূর্তগুলো

আরও পড়ুন: বিরাটের মুকুটে নতুন পালক, টপকে গেলেন ধোনিকে​

২০১৮ সালের টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে মিতালিকে বাদ দেওয়া নিয়ে তৈরি হয় বিতর্ক। অধিনায়ক হরমনপ্রীতের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে খরচ হয় প্রচুর কালি। বিশ্বকাপ পরবর্তী নিউজিল্যান্ড সফরের দলেও তাঁকে রাখা হয়নি। বোঝাই যাচ্ছিল ৩৭ ছুঁতে চলা মিতালিকে টি ২০-তে ভাবছে না দল। সেই ইঙ্গিত বুঝতে পেরে নিজেই সরে গেলেন মিতালি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন