KKR

কাঁধের চোট না সারায় আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন কেকেআর-এর প্রাক্তন পেসার

২০২০-তে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট প্রতিযোগিতায় কাঁধে চোট পেয়েছিলেন। সেই চোট সারতে অনেক সময় নিচ্ছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২১ ১৮:২৬
Share:

অবসর নিলেন গার্নি। ফাইল ছবি

অবসর নিলেন ইংল্যান্ডের জোরে বোলার হ্যারি গার্নি। অতীতে আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের হয়েও খেলেছেন। দীর্ঘদিন কাঁধের চোটে ভোগার পর শনিবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করেন তিনি।

Advertisement

২০২০-তে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট প্রতিযোগিতায় কাঁধে চোট পেয়েছিলেন। সেই চোট সারতে অনেক সময় নিচ্ছিল। বাধ্য হয়ে অবসর নিলেন সব ফরম্যাটে ৬১৪ উইকেট নেওয়া এই পেসার। ইংল্যান্ডের হয়ে ১০টি একদিনের ম্যাচ এবং ২টি টি২০ খেলেছেন।

ইনস্টাগ্রামে এক বার্তায় তিনি লিখেছেন, “এবার জুতোজোড়া তুলে রাখার সময় এসেছে। কাঁধের সাম্প্রতিক চোট থেকে এখনও পুরোপুরি মুক্ত নই। এত তাড়াতাড়ি নিজের পেশাদার জীবন শেষ করতে হওয়ায় আমি হতাশ। দশ বছর বয়সে প্রথম বার হাতে বল তুলে নেওয়ার পর থেকে ক্রিকেটই ধ্যানজ্ঞান হয়ে উঠেছিল। ২৪ বছর ধরে তা আমার জীবনের সঙ্গে জড়িয়ে, যা আমি সারাজীবন মনে রাখব।”

Advertisement

২০১৯-এ কেকেআর-এ থাকাকালীন ৮ ম্যাটে ৭ উইকেট নিয়েছিলেন তিনি। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ২৫ রানে ২ উইকেটই সেরা বোলিং। বলেছেন, “আইপিএল-এ খেলা আমার স্বপ্ন ছিল। তা পূরণ করতে পেরেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন