গ্রিজম্যান জাদুতে কোয়ার্টারে ফ্রান্স

গ্রিজম্যান জাদুতে ইউরোর কোয়ার্টার ফাইনালে ফ্রান্স। শুরুটা যদিও করেছিল রিপাবলিক অফ আয়ারল্যান্ডই। ম্যাচ শুরুর দু’মিনিটের মধ্যেই পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন রবি বার্ডি। এর পরের প্রথমার্ধটা শুধুই সুযোগ তৈরি আর সুযোগ নষ্টের প্রতিযোগিতা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ জুন ২০১৬ ০২:৪২
Share:

বল দখলের লড়াইয়ে গ্রিজম্যান ও বার্ডি। ছবি: এএফপি

ফ্রান্স ২ (গ্রিজম্যান-২)

Advertisement

আয়ারল্যান্ড ১ (বার্ডি)

গ্রিজম্যান জাদুতে ইউরোর কোয়ার্টার ফাইনালে ফ্রান্স। শুরুটা যদিও করেছিল রিপাবলিক অফ আয়ারল্যান্ডই। ম্যাচ শুরুর দু’মিনিটের মধ্যেই পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন রবি বার্ডি। এর পরের প্রথমার্ধটা শুধুই সুযোগ তৈরি আর সুযোগ নষ্টের প্রতিযোগিতা। পোগবা, গ্রিজম্যানরা যেভাবে সুযোগ তৈরি করছিলেন সেভাবে গোলের মুখ খুলতে পারেননি। না হলে প্রথমার্ধেই এগিয়ে যেতে পারত ফ্রান্স। অন্তত সমতায় ফিরতে পারত। সুযোগ এসেছিল বার্ডির সামনেও। কিন্তু প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলেই।

Advertisement

দ্বিতীয়ার্ধে অবশ্য অন্য ফ্রান্সকে দেখল লিঁও। শুরু থেকেই আক্রমণে ঝড় তুলল ফ্রান্স ফরোয়ার্ডরা। যার ফল ৫৭ মিনিটে গ্রিজম্যানের গোলে সমতায় ফিরল ফ্রান্স। সাগনার ক্রস থেকে শুরুটা করে দেন গ্রিজম্যানই। শেষটাও লেখা হয় তাঁরই হাত ধরে। ঠিক তার চার মিনিটের মধ্যেই ২-১ করে দেন তিনিই। বলটা সাজিয়ে দিয়েছিলেন গিরোদ। বক্সের মধ্যে আন মার্ক অবস্থায় ছিলেন গ্রিজম্যান। এর পরই বক্সের ঠিক বাইরে গ্রিজম্যানকে ফাউল করে লা কার্ড দেখে মাঠ ছাড়েন আয়ারল্যান্ডের শেন ডাফি। বক্সের বাইরে থেকে গ্রিজম্যানের ফ্রিকিক ওয়ালে লেগে বেরিয়ে যায় বাইরে। এর পর আর আয়ারল্যান্ডের ঘুরে দাঁড়ানোর কোনও জায়গা ছিল না। পারেওনি। দ্বিতীয়ার্ধে গ্রিজম্যান ঝড়ে উড়ে গেল আয়ারল্যান্ড।

আরও খবর

ইউরোর মাঠে অন্য রোনাল্ডো, কী করলেন তিনি?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন