Chelsea

ফুটবলার ল্যাম্পার্ড ১৪ বছর, চেলসিতে কোচ ল্যাম্পার্ড টিকলেন দেড় বছর, দৌড়ে টুখেল

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২১ ১৯:০০
Share:

দেড় বছরেই কোচের চাকরি গেল ল্যাম্পার্ডের। ছবি টুইটার

ফুটবলার হিসেবে ক্লাবে থাকার সময় কোনওদিন তাঁকে বিক্রি করার সাহস দেখাননি কেউ। কিন্তু কোচ হিসেবে চেলসিতে বেশিদিন টিকতে পারলেন না ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। দেড় বছরের মাথাতেই বিদায় নিতে হল তাঁকে। সোমবার ল্যাম্পার্ডকে সরকারি ভাবে বরখাস্ত করেছে চেলসি।

Advertisement

রবিবার ইংল্যান্ডের দ্বিতীয় ডিভিশনের ক্লাব লুটন টাউনের কাছে ১-৩ ব্যবধানে হেরে বিদায় নেয় চেলসি। এরপরেই ল্যাম্পার্ডের ভবিষ্যত নির্ধারিত হয়ে যায়। হারের পর ২৪ ঘণ্টা যেতে না যেতেই সরিয়ে দেওয়া হল ইংল্যান্ড ফুটবলের প্রাক্তন তারকাকে। চলতি মরসুমে লিভারপুল এবং ম্যাঞ্চেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমাতে প্রচুর অর্থ ঢেলেছিল চেলসি। নিয়ে আসা হয়েছিল দুই জার্মান তরুণ কাই হাভার্ৎজ, টিমো ওয়ার্নারকে। সে পরিকল্পনা কাজে লাগেনি। শেষ আট ম্যাচে পাঁচবার হেরেছে চেলসি।

চেলসির মালিক রোমান আব্রামোভিচ বলেছেন, “কঠিন সিদ্ধান্ত নিতে হল। ফ্র্যাঙ্কের সঙ্গে আমার সম্পর্ক খুবই ভাল।” ২০০১ থেকে ২০১৪— মোট ১৩ বছর চেলসির হয়ে খেলেছেন ল্যাম্পার্ড। এরপর নিউ ইয়র্ক সিটিতে যান। সেখান থেকে ম্যাঞ্চেস্টার সিটির হয়ে নেমে একসময় চেলসির বিরুদ্ধেও খেলেছেন। গোলও করেছেন।

Advertisement

জানা গিয়েছে, নেইমারদের প্রাক্তন গুরু টমাস টুখেলকে কোচ করতে পারে চেলসি। কিছুদিন আগেই প্যারিস সা জাঁরমা থেকে ছাঁটাই হয়েছেন টুখেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন