Sourav Ganguly

Sourav Ganguly: অভিষেক থেকে প্রশাসক, লর্ডসে এসে স্মৃতিবিহ্বল সৌরভ

লর্ডসের বারান্দায় সৌরভের জামা ওড়ানোর ছবি চিরদিন ভারতীয় ক্রিকেটের দাদাগিরির বিজ্ঞাপন হয়ে থাকবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২১ ০৯:০৩
Share:

লর্ডসে সৌরভ।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের টেস্ট অভিষেক। ১৯৯৬ সালে লর্ডসে শতরান করে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন মহারাজ। সেই থেকেই যেন সৌরভ এবং লর্ডসের মধুচন্দ্রিমা শুরু। ব্যাটসম্যান হিসেবে যদি অভিষেক টেস্টে শতরান করে থাকেন, অধিনায়ক হিসেবে তবে লর্ডসেই জিতেছেন ন্যাটওয়েস্ট ট্রফি (২০০২)।

লর্ডসের বারান্দায় সৌরভের জামা ওড়ানোর ছবি চিরদিন ভারতীয় ক্রিকেটের দাদাগিরির বিজ্ঞাপন হয়ে থাকবে। বৃহস্পতিবার সেই লর্ডসেই আবার সৌরভ। এখন তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট। তাঁকে দেখা যেতেই যেন রোহিত শর্মা, লোকেশ রাহুলদের থেকে স্পটলাইট সরে গেল। সৌরভ নিজেও লর্ডসে এসে স্মৃতিবিহ্বল হয়ে পড়েছেন।

Advertisement

ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে তিনি লেখেন, ‘১৯৯৬ সালে খেলোয়াড় হিসেবে এসেছিলাম। পরে অধিনায়ক হিসেবে এসেছিলাম। বৃহস্পতিবার প্রশাসক হিসেবে এসে খেলাটা উপভোগ করলাম। সব সময়ই ভাল জায়গায় ছিল ভারত। এ যেন রাজকীয় ক্রিকেট।’

৬৯ বছর পর লর্ডসের মাটিতে কোনও ভারতীয় ওপেনিং জুটি ১০০ রান পার করল। প্রশাসক সৌরভ তা দেখলেন মাঠে বসে। স্বস্তি পেলেন। প্রশাসক সৌরভাকেও নিরাশ করেনি লর্ডস। মধুচন্দ্রিমা চলছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন