এ বারের উইম্বলডন দেখাচ্ছে, বয়স শুধুই একটি সংখ্যা

উইম্বলডন ফাইনালে ভিনাসের সামনে মুগুরুজা

সব মিলিয়ে নবম উইম্বলডন ফাইনাল এবং ১৬ নম্বর গ্র্যান্ড স্ল্যাম ফাইনাল ভিনাসের। যে লড়াইয়ে নামার আগে বোন সেরিনার কথা ভিনাসের মুখে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ জুলাই ২০১৭ ১৩:৪৯
Share:

স্ট্রেট সেটে জিতে ফাইনালে উঠলেন ভিনাস উইলিয়ামস। ছবি: এএফপি

ভিনাস উইলিয়ামসকে রোখা যাচ্ছে না। উইম্বলডনে একের পর এক রেকর্ড করেই চলেছেন ৩৭ বছর বয়সি মার্কিন টেনিস তারকা। কোয়ার্টার, সেমিফাইনালে গত ২৩ বছরে বয়স্কতম খেলোয়াড় হিসেবে ওঠার নজির গড়ে ফেলেছিলেন তিনি উইম্বলডনে। বৃহস্পতিবার ব্রিটিশ তারকা ইয়োহানা কন্টাকে ৬-৪, ৬-২ হারিয়ে ফাইনালে উঠেও আর একটা নজির গড়লেন পাঁচ বারের উইম্বলডন চ্যাম্পিয়ন— ১৯৯৪ সালে মার্টিনা নাভ্রাতিলোভার পরে সবচেয়ে বেশি বয়সি উইম্বলডন ফাইনালিস্ট হওয়ার রেকর্ড।

Advertisement

সব মিলিয়ে নবম উইম্বলডন ফাইনাল এবং ১৬ নম্বর গ্র্যান্ড স্ল্যাম ফাইনাল ভিনাসের। যে লড়াইয়ে নামার আগে বোন সেরিনার কথা ভিনাসের মুখে। সন্তানসম্ভবা সেরিনা এ বার উইম্বলডনে নামেননি। ভিনাস বলেন, ‘‘সেরিনাকে ভীষণ মিস করছি। কোর্টে ও যতটা সাহস দেখায় আমিও সেটা করার চেষ্টা করছি। সেগুলো করছি যা ও কোর্টে থাকলে করত। জানি না সেরিনার মতোই ঠিক আজ কোর্টে খেললাম কিনা।’’

ফাইনালে তাঁর লড়াই স্পেনের গারবিনে মুগুরুজার বিরুদ্ধে। যিনি বৃহস্পতিবার ৬-১, ৬-১ উড়িয়ে দেন ম্যাগডালেনা রাইবারিকোভাকে। ২০১৫ উইম্বলডনেও ফাইনালে উঠেছিলেন মুগুরুজা। তবে সেরিনার কাছে সে বার ফাইনালে হেরে যান। এ বার ফাইনালের লড়াই নিয়ে তিনি বলছেন, ‘‘ভিনাসের অভিজ্ঞতা প্রচুর। ফাইনালটা ঐতিহাসিক হবে।’’

Advertisement

আরও পড়ুন: বার্সেলোনার কারখানায় দুই বঙ্গসন্তান

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন