বেলদের জেতালেন ক্লাবহীন ফুটবলার

ইউরোয় প্রথম বার নেমে জয় দিয়ে শুরু করল ওয়েলস। তবে স্লোভাকিয়ার বিরুদ্ধে গ্যারেথ বেলের দেশের জয়ের আসল তাৎপর্য বোধহয় তাঁদের দুই গোলদাতা! ম্যাচের মাত্র দশ মিনিটে ফ্রি কিক থেকে ওয়েলসকে এগিয়ে দেন সদ্য চ্যাম্পিয়ন্স লিগজয়ী রিয়াল মাদ্রিদের ওয়েলস উইজার্ড— গ্যারেথ বেল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ জুন ২০১৬ ০৯:৪২
Share:

নায়ক কানু

ইউরোয় প্রথম বার নেমে জয় দিয়ে শুরু করল ওয়েলস। তবে স্লোভাকিয়ার বিরুদ্ধে গ্যারেথ বেলের দেশের জয়ের আসল তাৎপর্য বোধহয় তাঁদের দুই গোলদাতা! ম্যাচের মাত্র দশ মিনিটে ফ্রি কিক থেকে ওয়েলসকে এগিয়ে দেন সদ্য চ্যাম্পিয়ন্স লিগজয়ী রিয়াল মাদ্রিদের ওয়েলস উইজার্ড— গ্যারেথ বেল। দুরন্ত বেল আরও একটা গোল পেতে পারতেন। কিন্তু তাঁর সহজ সুযোগ নষ্টের পরে ওয়েলসের আরও বিপদ ঘনিয়ে আসে স্লোভাকিয়া ১-১ করায়। পরিবর্ত দুদা যখন স্লোভাকিয়াকে সমতায় ফেরান খেলা শেষ হতে আর আধ ঘণ্টাও বাকি ছিল না। কিন্তু শেষ হাসি হাসল ইউরোয় নবাগত ওয়েলসই। ম্যাচ শেষ হওয়ার মাত্র ন’মিনিট আগে জয়ের গোল করে বেলদের মুখে হাসি ফোটান হাল-রবসন কানু। যাঁর কিনা এই মুহূর্তে কোনও ক্লাবই নেই। কিন্তু ‘বেকার’ কানু-ই আপাতত ওয়েলসে বীরের মর্যাদা পাচ্ছেন। টিমে কোনও গ্যারেথ বেলের উপস্থিতি সত্ত্বেও!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন