cricket

সাইনির বলে বেদী, চহ্বন বোল্ড! বলছেন গম্ভীর

'অসাধারণ সাইনি, দারুণ শুরু প্রথম ম্যাচেই। তবে তুমি বল করার আগেই দু’টি উইকেট তুলে নিয়েছ—বিষেণ সিংহ বেদী এবং চেতন চহ্বনের।' বললেন গম্ভীর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৯ ১২:২৫
Share:

ক্যারিবিয়ান সফরে দুরন্ত শুরু সাইনির। ছবি: এএফপি

ক্যারিবিয়ান সফরে প্রথম ম্যাচেই তিন উইকেট নিয়ে ম্যাচের সেরা হরিয়ানার পেসার নবদীপ সাইনি। তাঁর বল সামলাতে হিমশিম খেলেন ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। এ কথা অনেকেরই জানা যে,হরিয়ানার এই পেসারের উত্থানের পিছনে বিশাল অবদান প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরের। ২০১৩ সাল অবধি ডিউস বল হাতে না নেওয়া একজন পেসারের উপর আস্থা রেখে যে তিনি ভুল করেননি তাঁর প্রমাণ দিতে শুরু করে দিয়েছেন সাইনি।

Advertisement

ক্যারিবিয়ান ইনিংস শেষ হতেই গৌতম গম্ভীর আক্রমণ করেনপ্রাক্তন ভারতীয় স্পিনার বিষেণ সিংহ বেদী এবং প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান চেতন চহ্বনকে। তাঁদের উদ্দেশে টুইট করে গম্ভীর লেখেন, ‘অসাধারণ সাইনি, দারুণ শুরু প্রথম ম্যাচেই। তবে তুমি বল করার আগেই দু’টি উইকেট তুলে নিয়েছ—বিষেণ সিংহ বেদী এবং চেতন চহ্বনের। তাঁদের মিডল স্টাম্প উড়ে গিয়েছে তোমার ভারতীয় দলের হয়ে খেলা শুরু করার সঙ্গে সঙ্গেই। তুমি মাঠে নামার আগেই তাঁরা তোমার ভবিষ্যৎ বলে দিয়েছিল। লজ্জা।’

Advertisement

সাইনিকে দিল্লির নেটে বল করতে প্রথম নিয়ে আসেন সুমিত নারওয়াল। গম্ভীরের জহুরির চোখ, হিরে চিনতে ভুল করেননি। সাইনিকে দেন নতুন বুট, এবং দিল্লির নেটে বল করার সুযোগ। অনেকের বিরোধিতা সত্ত্বেও দিল্লির রঞ্জি দলে তাঁকে নেন তিনি। সেই বিরোধিতার অন্যতম মুখ ছিলেন তৎকালীন দিল্লি বোর্ডের সদস্যবেদী ও চহ্বন। তাঁরা চাননি দিল্লির বাইরের কেউ দিল্লির রঞ্জি দলে সুযোগ পাক। হরিয়ানার সাইনি যদিও ২০১৭-১৮ সালে দিল্লির হয়ে সর্বাধিক উইকেট শিকারি হয়েছিলেন ৩৪টি উইকেট নিয়ে।

আরও পড়ুন: আজ কি দলে একটি পরিবর্তন? দেখে নিন দ্বিতীয় টি২০ ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ

আরও পড়ুন: সাইনিদের বোলিং না ক্যারিবিয়ান ব্যাটিং ব্যর্থতা, ফ্লোরিডায় ঠিক কোথায় টেক্কা দিল ভারত

সাইনির এই সাফল্যে গম্ভীরযে আনন্দিত তা বলাই বাহুল্য। সেই দিন দিল্লির গম্ভীর হরিয়ানার সাইনির হাত না ধরলে হয়তো আজ ভারত হারাত এক প্রতিভাবান পেসারকে। ক্যাম্বিস বল ক্রিকেটেই হয়তো আটকে যেত নবদীপের ক্রিকেট জীবন। রাজ্য নয়, ক্রিকেটকে দেশ হিসেবে দেখতে চাওয়া গম্ভীরের সেই সিদ্ধান্ত আজ প্রশংসিত ক্রিকেট মহলে। এখন দেখার নিজের ফোকাস ঠিক রেখে কোন উচ্চতায় নিজেকে নিয়ে যেতে পারেন ভারতীয় পেসার নবদীপ সাইনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন