দিল্লিকে উড়িয়ে দিয়ে আইএসএল ফাইনালে গোয়া

দুই ব্রাজিলিয়ানের লড়াইয়ে শুরুটা ছিল রবের্তো কার্লোসের, কিন্তু শেষ হাসি হেসে গেলেন জিকোই।আইএসএল সেমিফাইনালে ঘরের মাঠে গোয়াকে এক গোলে হারিয়ে জিকোর দলের বিরুদ্ধে খেলতে নেমেছিল দিল্লি ডায়নামোস। প্রথম সেমিফাইনালের উইনিং কম্বিনেশন না ভেঙেই ফিরতি লেগে বাজিমাত করতে চেয়েছিলেন কার্লোস। কিন্তু সে গুড়ে বালি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৫ ২১:২০
Share:

জিকোর কাছে হেরে গেলেন কার্লোস। ছবি: টুইটার।

দুই ব্রাজিলিয়ানের লড়াইয়ে শুরুটা ছিল রবের্তো কার্লোসের, কিন্তু শেষ হাসি হেসে গেলেন জিকোই।আইএসএল সেমিফাইনালে ঘরের মাঠে গোয়াকে এক গোলে হারিয়ে জিকোর দলের বিরুদ্ধে খেলতে নেমেছিল দিল্লি ডায়নামোস। প্রথম সেমিফাইনালের উইনিং কম্বিনেশন না ভেঙেই ফিরতি লেগে বাজিমাত করতে চেয়েছিলেন কার্লোস। কিন্তু সে গুড়ে বালি। আধিপত্ত নিয়ে জিতেই ফাইনালে জিকো অ্যান্ড ব্রিগেড। ঘরের মাঠের সুযোগ নিয়ে দিল্লিকে ২-০ গোলে উড়িয়ে দিল গোয়া।

Advertisement

দলে অবশ্য বেশ কিছু পরিবর্তন করেছিলেন জিকো। নারায়ণ, রাজু, লুকা, রেইনাল্ডো এবং সাবিথকে বসিয়ে প্রথম দলে নিয়ে এসেছিলেন রোমিও, মান্দার, বিক্রমজিৎ, ডুডু ও রাফায়েলকে। পাঁচটি পরিবর্তনেই বাজিমাত গোয়ার। দিল্লিকে হারিয়ে ফাইনালে পৌঁছে গেল গোয়া।

ম্যাচ শুরুর ১১ মিনিটের মধ্যেই গোল করে গোয়াকে এগিয়ে দিয়েছিলেন জোফ্রে। প্রণয় হালদারের পাস থেকে গোল করে যান তিনি। তখনই ম্যাচ টাই হয়ে যায়। ঘরের মাঠে জিকোর হাতে তখনও ৭৯ মিনিট। এক গোল পেয়ে যাওয়ার পর আক্রমনে ঝাঁঝ আরও বাড়ায় গোয়া। এরপর মাঠ জুড়ে শুধুই গোয়া।

Advertisement

২৭ মিনিটেই রাফায়েলের গোলে ব্যাবধান বাড়িয়ে নেয় জিকোর দল। প্রথমার্ধের শেষ দিকে ঘুরে দাড়ানোর একটা মরিয়া চেষ্টা চালায় দিল্লি। কিন্তু সেই চেষ্টা বেশি ক্ষণ স্থায়ী হয়নি। দ্বিতীয়ার্ধের শুরু থেকে আবার ম্যাচ নিজেদের দখলে নিয়ে নেয় হোম টিম। ৮৪ মিনিটে দিল্লির সব স্বপ্নে জল ঢেলে ৩-০ করে দেন ডুডু। মৌরার কর্নার বক্সের মধ্যে পেয়ে গিয়েছিলেন মান্দার। মান্দারের সাজানো পাস থেকে গোল করতে ভুল করেননি সুযোগ সন্ধানী ডুডু। প্রথম লেগে দিল্লি এক গোলে জেতায় গোয়া ৩-১ গোলে জিতে নেয় ম্যাচ। টুলুঙ্গা হলুদ কার্ড দেখায় রেফারির দিকে বোতল ছুড়ে বেঞ্চে বসেও শেষ মুহূর্তে লাল কার্ড দেখেন দিল্লির আদিল নবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন