Sports News

দীর্ঘদিন ব্রাত্য থাকার পর জাতীয় শিবিরে ডাক পেলেন অরিন্দম

একটা সময় ছিল ভারতীয় ফুটবলের গোলকিপার লাইনআপে জ্বল জ্বল করত তিন বাঙালি। সেটা কখনও সন্দীপ নন্দী, সুব্রত পাল, শুভাশিস রায়চৌধুরী বা অরিন্দম ভট্টাচার্য। বব হাউটনের কোচিংয়ে সুব্রত, শুভাশিস, অরিন্দমই ছিল ভারতীয় দলের শেষ রক্ষণের দায়িত্ব।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ মার্চ ২০১৭ ২১:৩৭
Share:

গোলকিপার অরিন্দম ভট্টাচার্য। ছবি: সংগৃহীত।

একটা সময় ছিল ভারতীয় ফুটবলের গোলকিপার লাইনআপে জ্বল জ্বল করত তিন বাঙালি। সেটা কখনও সন্দীপ নন্দী, সুব্রত পাল, শুভাশিস রায়চৌধুরী বা অরিন্দম ভট্টাচার্য। বব হাউটনের কোচিংয়ে সুব্রত, শুভাশিস, অরিন্দমই ছিল ভারতীয় দলের শেষ রক্ষণের দায়িত্ব। কিন্তু দিন বদলেছে। ক্রমশ কমতে কমতে গত কয়েক বছরে জাতীয় ফুটবল দলের বাঙালি গোলকিপার এসে দাঁড়িয়ে একে। তিনি সুব্রত পাল। তবে এই মরসুমে আইএসএল-এ দারুণ খেলে আই লিগের দু’বারের চ্যাম্পিয়নদের দলে জায়গা করে নেওয়া অরিন্দম আবার ফিরতে চলেছে জাতীয় শিবিরে।

Advertisement

আরও খবর: র‌্যামোসের শেষ মুহূর্তের গোলে জয় পেল রিয়েল মাদ্রিদ

এই মুহূর্তে বেঙ্গালুরু এফসির হয়ে খেলছেন। তাঁর হাতে আটকে গিয়েছে প্রতিপক্ষের অনেক নিশ্চিত গোল। যা মনে ধরেছে স্টিফেন কনস্টানটাইনের। সুব্রত পাল, গুরপ্রীত সিংহ সান্ধু, অমরিন্দর সিংহ ও টিপি রেহনেশের সঙ্গে বুধবার জাতীয় শিবিরে যোগ দেবেন অরিন্দম। সোমবার থেকে মুম্বইয়ের আন্ধেরি স্পোর্টস কমপ্লেক্সে শুরু হয়ে গিয়েছে ভারতীয় ফুটবল দলের শিবির। এই মাসেই রয়েছে ২০১৯ এশিয়ান কাপের যোগ্যতা নির্ণায়ক পর্ব। ২২ মার্চ ভারত কম্বোডিয়ার বিরুদ্ধে একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলে ২৮ মার্চ কোয়ালিফাইংয়ের ম্যাচ খেলবে মায়ানমারের সঙ্গে।

Advertisement

১৫ জন প্লেয়ার ইতিমধ্যেই যোগ দিয়েছে শিবিরে। বেঙ্গালুরু ও মোহনবাগানের প্লেয়াররা যোগ দেবেন ১৫ মার্চ এএফসি কাপের ম্যাচের পর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন