আই লিগ

আই লিগের শীর্ষে কাশ্মীর

ভূমিকম্পের কুড়ি ঘণ্টার মধ্যেই তুষারপাত। এই প্রতিকূল অবস্থার মধ্যেও আই লিগের শীর্ষে চলে গেল রিয়াল কাশ্মীর। চেন্নাই সিটি এফ সি-কে দু’নম্বরে ঠেলে দিয়ে। বুধবার শ্রীনগরে কাশ্মীর ১-০ হারাল গোকুলমকে। টানা ১২টি ম্যাচ অপরাজিত থেকে গেল কাশ্মীরের দলটি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:০৬
Share:

নায়ক: তুষারপাতের সঙ্গে প্রবল বৃষ্টি। প্রতিকূল পরিস্থিতিতে গোল করে উল্লাস কাশ্মীরের ক্রিজোর। এআইএফএফ

রিয়াল কাশ্মীর ১ • গোকুলম ০

Advertisement

ভূমিকম্পের কুড়ি ঘণ্টার মধ্যেই তুষারপাত। এই প্রতিকূল অবস্থার মধ্যেও আই লিগের শীর্ষে চলে গেল রিয়াল কাশ্মীর। চেন্নাই সিটি এফ সি-কে দু’নম্বরে ঠেলে দিয়ে। বুধবার শ্রীনগরে কাশ্মীর ১-০ হারাল গোকুলমকে। টানা ১২টি ম্যাচ অপরাজিত থেকে গেল কাশ্মীরের দলটি। তাদের পরের লক্ষ্য ইস্টবেঙ্গলকে হারানো। ম্যাচের পর দলের কোচ ডেভিড রবার্টসন বলে দিয়েছেন, ‘‘আমাদের লক্ষ্য পরের ম্যাচে ইস্টবেঙ্গলকে হারানো। ওরাও খেতাবের লড়াইতে রয়েছে। শুধু ইস্টবেঙ্গল নয়, আমাদের যে চারটি ম্যাচ রয়েছে সব কটিতেই জিততে হবে আমাদের। প্রথমবার আই লিগ খেলতে নেমে শীর্ষে পৌঁছেছি। এটাই বড় ব্যাপার। আমাদের উপর কোনও চাপ নেই।’’ এ দিন ম্যাচের পর কাশ্মীরের ফুটবলারদের পুরস্কৃত করেন ক্লাব কর্তারা। প্রত্যেককে দেওয়া হয় কুড়ি হাজার টাকা করে।

কাশ্মীরের বিভিন্ন প্রান্তে বরফ পড়ায় অনেক সমর্থকই আসতে পারেননি মাঠে। রাস্তাও বন্ধ ছিল। প্রতি ম্যাচেই মাঠ উপচে পড়লেও তাই স্টেডিয়ামের অর্ধেক ছিল ফাঁকা। তবে খেলাটি হল বেশ উত্তেজক। বিরতিতে ম্যাচ গোলশূন্য ছিল। দ্বিতীয়ার্ধ শুরুর ছয় মিনিটের মধ্যেই রিয়াল কাশ্মীরের স্ট্রাইকার নোহেরে ক্রিজো জেতার গোলটি করেন। কার্ড সমস্যায় আগের ম্যাচে খেলতে পারেননি আইভরি কোস্টের এই ফুটবলার। এ দিন নেমেই দলকে জেতালেন তিনি।

Advertisement

অবনমনে চলে যাওয়া গিফট রাইখানের ক্লাব গোকুলম বাঁচার জন্য তীব্র লড়াই দেবে জানাই ছিল। হলও তাই। বাতাসের সঙ্গে টানা বরফ পড়তে থাকায় ম্যাচটি বন্ধ হযে যেতে পারত। কিন্তু কৃত্রিম ঘাসের মাঠ বলে তা হয়নি। এই ম্যাচ কাশ্মীর জিতে যাওয়ায় বহু দিন পর চেন্নাই দ্বিতীয় স্থানে নেমে গেল। তবে রবার্টসনের দল শীর্ষে গেলেও তারা চেন্নাইয়ের তুলনায় দুটি ম্যাচ বেশি খেলেছে। ১৬ ম্যাচ খেলে কাশ্মীরের পয়েন্ট ৩২। চেন্নাই সেখানে ১৪ ম্যাচে ৩০। শুক্রবার চেন্নাইয়ের সঙ্গে খেলা রয়েছে ইন্ডিয়ান অ্যারোজের। ওই ম্যাচটি জিতলে ফের নিজের জায়গায় ফিরবেন পেদ্রো মানজিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন