Sports Gallery

রুপোলি সিন্ধুর সোনালি দিন

লড়াই-পদক-রেকর্ড-ইতিহাস— বার বার উচ্চারণ করলেও একঘেয়ে হয়ে যাচ্ছে না এই শব্দগুলো। হবে না-ই বা কেন! দেশকে যে রুপোলি মুহূর্ত উপহার দিলেন পুরসালা বেঙ্কট সিন্ধু। রিও দে জেনেইরোর মাটিতে প্রথম ভারতীয় মহিলা হিসেবে রুপোর পদক জয় একটা প্রতীক মাত্র। ২১ বছরের হায়দরাবাদী তার থেকেও একটা বড় কাণ্ড করে বসেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ অগস্ট ২০১৬ ২২:৪৯
Share:

লড়াই-পদক-রেকর্ড-ইতিহাস— বার বার উচ্চারণ করলেও একঘেয়ে হয়ে যাচ্ছে না এই শব্দগুলো। হবে না-ই বা কেন! দেশকে যে রুপোলি মুহূর্ত উপহার দিলেন পুরসালা বেঙ্কট সিন্ধু। রিও দে জেনেইরোর মাটিতে প্রথম ভারতীয় মহিলা হিসেবে রুপোর পদক জয় একটা প্রতীক মাত্র। ২১ বছরের হায়দরাবাদী তার থেকেও একটা বড় কাণ্ড করে বসেছেন। আপামর দেশবাসীকে শনিবার সন্ধেয় একসুতোয় বেঁধে ফেলেছিলেন তিনি। সারাদিনের কাজ মিটিয়ে ক্রিকেট-পাগল জনতা তড়িঘড়ি বসে গিয়েছেন ড্রইং রুমে টেলিভিশনের সামনে। রাস্তাঘাটে কাচের শো-কেস ঘিরে থাকা এলইডি-র পর্দায় আটকে গিয়েছে পথচলতি ব্যস্ততা। সকলেরই চোখ তখন এক দিকে স্থির। সিন্ধুর হাতে রুপোর ঝলক দেখার পর স্বাভাবিক ভাবেই মন ঢেলে ফেসবুকের দেওয়াল এঁকেছেন নেটিজেনরা। বাদ যায়নি বাণিজ্যিক সংস্থার বিজ্ঞাপনী মুখও। গ্যালারির পাতায় উঠে এল সে রকম কয়েক টুকরো ভাললাগা।

Advertisement

আরও পড়ুন

ফাইনালে বিষাদসিন্ধু, তবু রুপো জিতেও সোনার দ্যুতি

Advertisement

যে পথে সিন্ধুর রজত‘জয়’ন্তী

‘আমাদের মেয়ে, আমাদেরই গর্ব’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন