নিজামের শহরে রাজা গম্ভীর

কলকাতা ছাড়ার আগেই জয়ে ফেরার প্রতিশ্রুতি দিয়ে গিয়েছিলেন নাইট অধিনায়ক গৌতম গম্ভীর। যেমন বলা তেমন কাজ। নিজামের শহরে রাজকীয় ইনিংস খেলে বাজিমাত গম্ভীরের। তার আগে অবশ্য বল হাতে হায়দরাবাদকে আটকে দিয়েছেন উমেশ যাদব, মর্নি মর্কেলরা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০১৬ ২০:১২
Share:

কলকাতা ছাড়ার আগেই জয়ে ফেরার প্রতিশ্রুতি দিয়ে গিয়েছিলেন নাইট অধিনায়ক গৌতম গম্ভীর। যেমন বলা তেমন কাজ। নিজামের শহরে রাজকীয় ইনিংস খেলে বাজিমাত গম্ভীরের। তার আগে অবশ্য বল হাতে হায়দরাবাদকে আটকে দিয়েছেন উমেশ যাদব, মর্নি মর্কেলরা। ব্যাট করতে এসে একা গম্ভীরই বাকি কাজটি করে গেলেন। শুরুতে অবশ্য যোগ্য সঙ্গত করে গেলেন রবিন উথাপ্পা। তিন ম্যাচের দুটোতে অপরাজিত থেকে গম্ভীরের মোট রান এখনও ১৯২। অ্যাভারেজও ১৯২। এদিন দলকে জয়ে ফিরিয়ে ম্যাচের সেরাও হলেন তিনি। ১৩টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারিতে সাজানো গম্ভীরের ৯০ রানের ইনিংসেই শেষ হয়ে গেল প্রতিপক্ষ।

Advertisement

ওপেনিং জুটির ব্যাট থেকেই এল ৯২ রান। এই নিয়ে আইপিএল ২৮টি হাফ সেঞ্চুরি করে ফেললেন গম্ভীর। ম্যাচ শেষে তিনি বলেন, ‘‘এই জয় আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। এই জয় প্রমাণ করল আমরা আছি। টসের সময়ই বলেছিলাম সুযোগকে কাজে লাগাতে হবে। ওদের দ্রুত উইকেট হারানো আমাদের দিকে ঘুরিয়ে দেয় ম্যাচের গতি। ভেবেছিলাম ১৭০ রানের মতো লক্ষ্য থাকবে।’’

নারিনকে পেয়েও উচ্ছ্বসিত অধিনায়ক। বলেন, ‘‘আমরা চেষ্টা করছিলাম নারিনকে খেলানোর। সেটা আমাদের কাজে লেগেছে।’’ এর মধ্যেই প্রশ্ন উঠে গেল মু্স্তাফিজুরকে প্রথম স্পেলের পর ফিরিয়ে আনতে এত দেরি কেন করা হল? প্রথম ম্যাচে অবশ্য মুস্তাফিজুর দারুণ বল করেছিলেন। তবুও দল জিততে পারেনি। এদিনও একটি উইকেট পেলেন। অন্যদিকে, সাকিব এ মরশুমে প্রথম নামলেন কেকেআর-এর জার্সিতে। ব্যাট করতে নামতে হয়নি। বল হাতে উইকেট আসেনি। তবুও তাঁর নামের পাশে লেখা থাকল একটি রান আউট ও একট ক্যাচ।

Advertisement

আরও খবর

গম্ভীরের ৯০ জয়ে ফেরাল কলকাতা নাইট রাইডার্সকে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন