শেষ ষোলো নিশ্চিত বায়ার্নের

কিংসলে কোমান গোল করে ম্যাচের ২২ মিনিটে এগিয়ে দেন বায়ার্ন মিউনিখকে। কিন্তু ৭৪ মিনিটে হঠাৎই ছন্দপতন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ নভেম্বর ২০১৭ ০৪:৩৯
Share:

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় টানা দশবার বায়ার্ন মিউনিখ। সেল্টিক পার্কে জার্মান দলের দুরন্ত জয় স্মরণীয় হয়ে থাকল জাভি মার্টিনেসের সৌজন্যে।

Advertisement

কিংসলে কোমান গোল করে ম্যাচের ২২ মিনিটে এগিয়ে দেন বায়ার্ন মিউনিখকে। কিন্তু ৭৪ মিনিটে হঠাৎই ছন্দপতন। সেল্টিকের ক্যালাম ম্যাকগ্রেগর গোল করে সমতা ফেরান। তিন মিনিটের মধ্যেই অবশ্য গোল করে বায়ার্নকে ফের এগিয়ে দেন জাভি। গোল করতে গিয়েই সেল্টিক ডিফেন্ডার নির বিটনের সঙ্গে সংঘর্ষে ডান চোখের উপরে আঘাত পেয়ে মাঠেই লুটিয়ে পড়েন জাভি। রক্তাক্ত স্প্যানিশ মিডফিল্ডারকে তুলে নিতে চেয়েছিলেন ম্যানেজার ইউপ হেইঙ্কেস। কিন্তু মাঠ ছাড়তে রাজি হননি জাভি। শুশ্রূষার পরে ফের মাঠে নামেন তিনি। ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে কার্লো আনচেলোত্তি-কে সরিয়ে ফের হেইঙ্কেস-কে ম্যানেজার করেন বায়ার্ন কর্তারা। তিনি দায়িত্ব নেওয়ার পরেই নতুন জীবন ফিরে পান জাভি। আনচেলোত্তি রক্ষণে খেলাচ্ছিলেন স্প্যানিশ তারকাকে। কিন্তু হেইঙ্কেস জাভিকে সেন্ট্রাল মিডফিল্ড পজিশনে নিয়ে আসেন। মঙ্গলবার রাতে সেল্টিক-কে হারিয়ে সাংবাদিক বৈঠকে বায়ার্ন ম্যানেজার বলেছেন, ‘‘জাভি মাঝমাঠে আসার পর থেকেই আমাদের দলে খেলার ধার অনেক বেড়েছে। ও আমার দলের অন্যতম সেরা অস্ত্র। সেট পিসে ভয়ঙ্কর। জাভির মতো ফুটবলার কিন্তু এই মুহূর্তে খুব বেশি নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন