Harbhajan Singh

প্রথম বার নিলামে উঠে আবেগে ভাসলেন ভাজ্জি

১০ বছর পর প্রথম বার আইপিএল নিলামের টেবিলে নাম উঠবে হরভজন সিংহের। গত এক দশক ধরে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সি পরে দাপটের সঙ্গে খেলা হরভজনকে এ বার ছেড়ে দিয়েছে নীতা অম্বানীর দল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০১৮ ০৯:১৬
Share:

অভিমানী: আজ নিলামেই হয়ত ঠিক হয়ে যাবে হরভজনের পরবর্তী গন্তব্য। ফাইল চিত্র

১০ বছর পর প্রথম বার আইপিএল নিলামের টেবিলে নাম উঠবে হরভজন সিংহের। গত এক দশক ধরে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সি পরে দাপটের সঙ্গে খেলা হরভজনকে এ বার ছেড়ে দিয়েছে নীতা অম্বানীর দল। একাদশতম আইপিএলে হয়ত অন্য জার্সিতে খেলতে দেখা যাবে ২০০৮ থেকে মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে সমার্থক হয়ে যাওয়া ভাজ্জিকে।

Advertisement

কলকাতায় সৈয়দ মুস্তাক আলি ট্রফির মূল পর্ব খেলতে আসা হরভজন এ দিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে কিছুটা অভিমানের সুরে বলেন, ‘‘আমি জানি না কি হতে চলেছে। আমি হয়ত মুম্বইতেই ফিরব অথবা কলকাতা, পঞ্জাবেও যেতে পারি। কিন্তু মুম্বই ইন্ডিয়ান্সে খেলা দশটা বছরই আমি উপভোগ করেছি। দল অনেকটা পরিবারের মতো। মুম্বই যে পাঁচটা টুর্নামেন্টে ট্রফি জিতেছে তার প্রত্যেকটাতেই আমি ছিলাম, একটাতে অধিনায়কত্বও করেছি। তবে এ বার নতুন দলে গেলেও আমার নজর থাকবে ট্রফির দিকে। ১০০ শতাংশই থাকবে আমার তরফে।’’

আইপিএলের প্রস্তুতি হিসাবে এ বার সৈয়দ মুস্তাক আলি টি২০ ট্রফিকে বেছে নিয়েছিলেন ভাজ্জি। নেতৃত্বও দিয়েছিলেন পঞ্জাবকে। কিন্তু নেট রানরেট কম থাকার জন্য ফাইনালে জায়গা করে নিতে পারেনি ভাজ্জির নেতৃত্বাধীন পঞ্জাব। তবে এই নিয়ে বিন্দুমাত্র বিচলিত নন তিনি। উল্টে আইপিএলের আগে ভাল প্রস্তুতি নিয়ে ম্যাচ ফিট থাকতে চান ‘পঞ্জাব কা পুত্তর’।

Advertisement

আরও পড়ুন: আজ আইপিএল নিলাম, কোথায় দাঁড়িয়ে কোন দল?

আরও পড়ুন: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে ভারত

আইপিএল নিলামের আগে তাই ফুরফুরে মেজাজে মুম্বইয়ের হয়ে ১৩৬ ম্যাচে ১২৭ উইকেট পাওয়া হরভজন সিংহ। বলছেন, ‘‘দশ সিজন ধরে মুম্বইকে অনেক কিছু দিয়েছি। অনেক সম্মানও পেয়েছি। তাই আমার কোনও রাগ বা কষ্ট নেই।” ম্যানেজমেন্ট তাঁর সঙ্গে কথা বলেই তাঁকে ছেড়েছেন। বললেন, “হরভজন সিংহ যে এখনও ফুরিয়ে যায়নি সেটা ফের প্রমাণ করব। তা সে যে দলে থেকেই হোক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন