মনোজদের আটকাতে পঞ্জাবের তাস হরভজন

মোহালি থেকে তড়িঘড়ি এই ম্যাচ সরিয়ে নিয়ে যাওয়া হয় অমৃতসরের গাঁধী গ্রাউন্ডে, যেখানে সব মিলিয়ে দুটো আন্তর্জাতিক ওয়ান ডে ম্যাচ হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০১৭ ০৪:২৯
Share:

প্রার্থনা: পঞ্জাবের বিরুদ্ধে রঞ্জি ম্যাচ খেলতে গিয়ে অমৃতসরের স্বর্ণমন্দিরে বাংলার ক্রিকেটাররা। ছবি: টুইটার

মনোজ তিওয়ারিদের সঙ্গে অমৃতসরেও হাজির বৃষ্টি। শুক্রবার থেকে যেখানে পঞ্জাবের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচ বাংলার, সেই স্বর্ণমন্দিরের শহরেও মঙ্গলবার রাতে বৃষ্টি নামে। যার ফলে মাঠ ভিজে থাকায় বুধবার ঠিকমতো অনুশীলন করতে পারল না বাংলা দল। বুধবার থেকে অবশ্য বৃষ্টি কমে গিয়ে রোদ উঠেছে। দলের ক্রিকেট ম্যানেজার জয়দীপ মুখোপাধ্যায়ের আশা, বৃহস্পতিবার পুরো প্র্যাকটিস করতে পারবে দল। শুক্রবার থেকে বাংলার বিরুদ্ধে এই ম্যাচে নামার কথা হরভজন সিংহের। যিনি এই বছর রঞ্জি ট্রফির একটি ম্যাচও খেলেননি। পঞ্জাবকে নক আউটে তোলার জন্য এই ম্যাচে তিনি খেলছেন বলে জানা গেল। শোনা যাচ্ছে তাঁর জন্য নাকি ঘাসহীন ঘূর্ণি উইকেটও তৈরি এই মাঠে।

Advertisement

মোহালি থেকে তড়িঘড়ি এই ম্যাচ সরিয়ে নিয়ে যাওয়া হয় অমৃতসরের গাঁধী গ্রাউন্ডে, যেখানে সব মিলিয়ে দুটো আন্তর্জাতিক ওয়ান ডে ম্যাচ হয়েছে। প্রথমটা প্রথম বিশ্বকাপ জয়ের আগের বছরে, যে ম্যাচে চার উইকেট নিয়ে ভারতকে ম্যাচ জেতান বাংলারই দিলীপ দোশী। শেষেরটা ১৯৯৫-এ। তার পর থেকে আন্তর্জাতিক ম্যাচ তো দূরের কথা, ঘরোয়া ক্রিকেটের ম্যাচও নিয়মিত হয়নি এখানে। পঞ্জাব ক্রিকেট সংস্থার কাছে ব্রাত্য হয়ে ওঠা এই মাঠে হঠাৎ কেন দেওয়া হল এই ম্যাচ?

মোহালিতে ভারত-শ্রীলঙ্কা ওয়ান ডে ম্যাচ আছে বলে পিচ প্রস্তুতির জন্য সেখানে এই ম্যাচ করা যাচ্ছে না বলে জানিয়ে দিলেন মোহালির কিউরেটর দলজিৎ সিংহ। কিন্তু সে তো ১৩ ডিসেম্বর। এত আগে থেকে এই মাঠে ম্যাচ বন্ধ কেন? বাংলার ক্রিকেটাররা অবশ্য এ সব নিয়ে বেশি ভাবতে নারাজ। তাঁরা এ দিন স্বর্ণ মন্দিরে গিয়ে ঈশ্বরের আশীর্বাদ নিয়ে এলেন ম্যাচ জেতার জন্য। গত বারের রঞ্জি ম্যাচে অবশ্য পঞ্জাবকে হারিয়েছিল বাংলা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন