Cricket

জাতীয় দলে ফিরতে চান, বলছেন হরভজন সিংহ

শেষ বার ভাজ্জি ২০১৬ সালে এশিয়া কাপে খেলেছেন। টি টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে থাকলেও এটা ম্যাচও খেলেননি তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৫ মে ২০২০ ১৪:০১
Share:

দেশের জার্সিতে টি টোয়েন্টি-তে ফেরার ইচ্ছাপ্রকাশ করেছেন পঞ্জাবতনয়।—ফাইল চিত্র

ভারতের হয়ে আবার খেলতে চান হরভজন সিংহ। এখন আর টেস্ট বা ওয়ানডে-তে খেলতে পারবেন না। তবে টি টোয়েন্টি-তে এখনও ভাজ্জি যে কোনও ব্যাটসম্যানকে বেগ দিতে পারেন। আইপিএল-ও খেলছেন তিনি।

Advertisement

তাই দেশের জার্সিতে টি টোয়েন্টি-তে ফেরার ইচ্ছাপ্রকাশ করেছেন পঞ্জাবতনয়। তিনি বলছেন, “আমি খেলতে তৈরি। আইপিএল-এ যদি আমি ভাল বল করতে পারি, তা হলে দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে কেন পারব না?’’

টুর্নামেন্ট হিসেবে আইপিএল খুবই কঠিন। ভাজ্জি বলছেন, “আইপিএল-এর মতো কঠিন টুর্নামেন্ট হয় না। বিশেষ করে বোলারদের জন্য খুবই কঠিন। মাঠ ছোট। বিশ্বের সেরা সব ক্রিকেটার খেলে আইপিএল-এ। ওদের বিরুদ্ধে বল করা খুবই চ্যালেঞ্জিং। আইপিএল-এ যদি ভাল বল করতে পারি, তা হলে দেশের হয়েও খেলতে পারব। আমি তো আইপিএল-এ পাওয়ার প্লে এবং মাঝের ওভারগুলোয় বল করেছি। উইকেটও পেয়েছি।’’

Advertisement

আরও পড়ুন: ‘ইচ্ছা করে অনেকে দলে খারাপ খেলে’, বিস্ফোরক মন্তব্য বিশ্বকাপজয়ী পাক অধিনায়কের

শেষ বার ভাজ্জি ২০১৬ সালে এশিয়া কাপে খেলেছেন। টি টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে থাকলেও এটা ম্যাচও খেলেননি তিনি। তার পরেই দল থেকে ছেঁটে ফেলা হয়েছিল হরভজনকে। এর পরে ঘরোয়া ক্রিকেটে আর খেলেননি হরভজন। ধারাভাষ্যকার হয়ে গিয়েছেন তিনি। আইপিএল অবশ্য খেলেন একসময়ের ম্যাচ উইনার। সেই আইপিএল-এ বল হাতে ভেল্কি দেখিয়েই জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন হরভজন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন