Sports News

টেস্ট ক্রিকেটে এক বছর হার্দিক পাণ্ড্যের

এখনও পর্যন্ত দেশের জার্সিতে ৭টি টেস্ট খেলেছেন তিনি। করেছেন ৩৬৮ রান। গড় ৩৬.৩৮। সর্বোচ্চ রান ১০৮। বল হাতেও এসেছে সাত উইকেট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৮ ১৭:০০
Share:

হার্দিক পাণ্ড্য। ছবি: রয়টার্স।

সামনে আরও একটি গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজ। তার আগে ভারতীয় টেস্ট ক্রিকেটে এক বছর সম্পূর্ণ করে ফেললেন হার্দিক পাণ্ড্য। গত শুক্রবার ঠিক এক বছর আগে এই দিনে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছিল তাঁর। এই মিডল অর্ডার ব্যাটসম্যান গত বছর শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে নেমেছিলেন।

Advertisement

এখনও পর্যন্ত দেশের জার্সিতে ৭টি টেস্ট খেলেছেন তিনি। করেছেন ৩৬৮ রান। গড় ৩৬.৩৮। সর্বোচ্চ রান ১০৮। বল হাতেও এসেছে সাত উইকেট। যদিও টেস্ট বোলিংয়ে হার্দিক এখনও সফল নন। শুক্রবার ইনস্টাগ্রামে তিনি লেখেন, ‘‘আজকের দিনে গত বছর আমার টেস্ট অভিষেক হয়েছিল। এখনও সেটা একটা মনে রাখার মতো অভিজ্ঞতা।’’

হার্দিকের এই পোস্ট তাঁর সমর্থকদের শুভেচ্ছার জোয়ারে ভেসেছে। ইংল্যান্ডে এসেক্সের বিরুদ্ধে অনুশীলন ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছে গুরুত্বপূর্ণ হাফ সেঞ্চুরি (৫১)। তিন দিনের এই ম্যাচে ভারতের ব্যাটসম্যানরা তেমনভাবে খেলতে পারেননি। ১ অগস্ট থেকে এজবাস্টনে শুরু হবে প্রথম টেস্ট। সেখানে প্রথম দলেই থাকবেন হার্দিক। টেস্ট ক্রিকেটের বছর পূর্তিটা ভালই হতে চলেছে হার্দিকের।

Advertisement

আরও পড়ুন
লন্ডন যাত্রার আগে কলকাতায় মেয়ের স্কুলে ঝটিকা সফরে ঋদ্ধি

🇮🇳 🧢 🇱🇰 🏴󠁧󠁢󠁥󠁮󠁧󠁿 ’

🇮🇳 🧢 🇱🇰 🏴󠁧󠁢󠁥󠁮󠁧󠁿 ’

🇮🇳 🧢 🇱🇰 🏴󠁧󠁢󠁥󠁮󠁧󠁿 ’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন