cricket

হার্দিক-রাহুলকে সাসপেন্ড করা হল, করা হবে ফের শোকজ

শনিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচের দলে কাউকেই রাখা হচ্ছে না।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০১৯ ১৯:১১
Share:

লোকেশ রাহুল ও হার্দিক পান্ড্য।—ফাইল চিত্র।

এক টিভি শোয়ে গিয়ে নারীবিদ্বেষী মন্তব্যের জন্য নির্বাসিত হলেন জাতীয় দলের অলরাউন্ডার হার্দিক পান্ড্য ও ব্যাটসম্যান লোকেশ রাহুল। শুক্রবার প্রশাসকদের কমিটির প্রধান বিনোদ রাই এই সিদ্ধান্তের কথা জানালেন। তিনি বলেছেন, “তদন্ত চলা পর্যন্ত দু’জনেই নির্বাসিত থাকছে।”

Advertisement

অর্থাৎ, আপাতত দু’জনেই থাকছেন নির্বাসিত। তদন্ত শুরুর আগে দু’জনকে আবার শোকজ করা হবে বলেও বোর্ড সূত্রে খবর। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল কমিটির অভ্যন্তরীণ কমিটি তদন্ত করবে, নাকি অ্যাডহক ওমবুডসম্যান তদন্ত করবেন, তা এখনও ঠিক হয়নি।

এখন দু’জনেই রয়েছেন অস্ট্রেলিয়ায়। শনিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচের দলে কাউকেই রাখা হচ্ছে না। কিন্তু, দুই ক্রিকেটারকে অস্ট্রেলিয়ায় দলের সঙ্গে রাখা হবে কিনা, তা এখনও পরিষ্কার নয়। এই ব্যাপারে ভারতীয় টিম ম্যানেজমেন্টই সিদ্ধান্ত নেবে। অনেকে মনে করছেন যে ফেরত পাঠালে তা দুই ক্রিকেটারের কাছে বিশাল বড় ধাক্কা হবে। কিন্তু বোর্ডের অধিকাংশ কর্তাই এর বিরুদ্ধে। যদি ফেরত আনা হয় দু’জনকে, তবে ঋষভ পন্থ ও মণীশ পাণ্ডেকে বদলি হিসেবে পাঠানো হতে পারে অস্ট্রেলিয়ায়।

Advertisement

আরও পড়ুন: ‘হার্দিক-রাহুলের এই ধরনের মন্তব্য সমর্থন করে না ভারতীয় দল’​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন