Sachin Tendulkar

সচিনের বিশ্বাসই আমাকে আত্মবিশ্বাস জুগিয়েছিল: পাণ্ড্য

বর্তমানে  ভারতীয় দলের লাগাতার সাফল্যের নেপথ্যেও পাণ্ড্যর অবদান অনস্বীকার্য। শুধু ব্যাট হাতেই নয়, বল হাতেও বহু ম্যাচে ভারতকে জয় এনে দিয়েছেন এই তরুণ অলরাউন্ডার।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০১৭ ১৯:৪৩
Share:

সচিনের সঙ্গে হার্দিক পাণ্ড্য। ছবি: সংগৃহীত।

ভারতীয় দলের অন্যতম অলরাউন্ডার হার্দিক পাণ্ড্য। বর্তমানে ভারতীয় দলের লাগাতার সাফল্যের নেপথ্যেও পাণ্ড্যর অবদান অনস্বীকার্য। শুধু ব্যাট হাতেই নয়, বল হাতেও বহু ম্যাচে ভারতকে জয় এনে দিয়েছেন এই তরুণ অলরাউন্ডার।

Advertisement

নিজের এই সাফল্যের পিছনে ক্রিকেট ঈশ্বর সচিন তেন্ডুলকরের অবদানের কথা জানালেন হার্দিক। এনডিটিভি-কে দেওয়া একান্ত সাক্ষাৎকারে পাণ্ড্য জানান তাঁর উপর সচিনের বিশ্বাসই তাঁকে আরও উন্নতি করতে সাহায্য করেছে।

পাণ্ড্য বলেন, “আমার খেলা দেখে সচিন স্যার বলেছিলেন তুমি যদি এই ভাবেই খেলতে থাক, তা হলে ভারতের হয়ে খুব তাড়াতাড়িই খেলার সুযোগ পাবে। এই কথা শোনার পর আমার খেলার উদ্যম আরও বেড়ে গিয়েছিল।”

Advertisement

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে খেলা হচ্ছে না টড অ্যাশলের

আরও পড়ুন: বিসিসিআই কিছুই জানাইনি: পিসিবি

পাণ্ড্যর আরও সংযোজন, “সচিন স্যারের থেকে এই কথা শুনে আমার একটা কথাই মনে হয়েছিল যে যদি তিনি আমায় এই রকম বলেন, তা হলে নিশ্চয়ই আমার মধ্যে কিছু আছে। এটাই আমাকে অনেক আত্মবিশ্বাসী করে তুলেছিল।”

অনেকেরই অজানা কেরিয়ারের প্রথমে লেগ স্পিন অলরাউন্ডার হিসেবে খেলতেন হার্দিক। তবে, বরোদার প্রাক্তন কোচ এন শান্তা কুমার তাঁকে স্পিন না করে ফাস্ট বোলার হওয়ার জন্য বলেন। পাণ্ড্য বলেন, “রাগে আমি বোলিং করাই বন্ধ করে দিয়েছিলাম। ওঁরা আমায় বোলিং করতে দিত না এবং আমি রেগেও যেতাম এই জন্য। তখন বল ছেড়ে শুধু ব্যাটিংই করতাম। কিন্তু আমি হতাশ হয়ে পরেছিলাম বল না করতে পেরে। পরে আমি ফাস্ট বোলার হিসেবেই বোলিং শুরু।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন