Srilanka

অভিষেকেই হ্যাটট্রিক করে নজির গড়লেন এই শ্রীলঙ্কান

কাগিজ রাবাডা এবং তাইজুল ইসলামের পর তৃতীয় ক্রিকেটার হিসেবে অভিষেকেই হ্যাটট্রিক করেন এই তরুণ লেগ স্পিনার।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০২ জুলাই ২০১৭ ১৭:৫০
Share:

হ্যাটট্রিক ম্যান হাসারাঙ্গাকে নিয়ে উচ্ছাস সতীর্থদের। ছবি: এএফপি।

অভিষেকেই হ্যাটট্রিক করে ক্রিকেট বিশ্বকে চমকে দিলেন শ্রীলঙ্কার নতুন স্পিন সেনসেশন ওয়ানিডু হাসারাঙ্গা। জিম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে এই অনন্য কৃতিত্ব অর্জন করেন তিনি। কাগিজ রাবাডা এবং তাইজুল ইসলামের পর তৃতীয় ক্রিকেটার হিসেবে অভিষেকেই হ্যাটট্রিক করেন এই তরুণ লেগ স্পিনার। জিম্বাবোয়ের ওয়ালকাম ওয়ালার, ডোনাল্ড ট্রিপেনো, টেন্ডাল ছাতারার উইকেট নিয়ে কেরিয়ারের প্রথম হ্যাটট্রিকটি করেন হাসারাঙ্গা। হ্যাটট্রিকের সঙ্গে সঙ্গে নিজের প্রথম ম্যাচে আরও একটি রেকর্ড করে ফেললেন ওয়ানিডু। সব থেকে কম বয়সী ক্রিকেটার হিসেবে এই হ্যাটট্রিক হাসারাঙ্গার।

Advertisement

আরও পড়ুন: পুরুষদের বিশ্বকাপের থেকেও পুরনো মহিলা ক্রিকেট বিশ্বকাপ, জানতেন!

অন্য দিকে, পঞ্চম শ্রীলঙ্কান ক্রিকেটার হিসেবে হ্যাটট্রিক করলেন এই লেগ স্পিনার। চামিন্ডা ভাস, লাসিথ মালিঙ্গা, পারভেজ মারুফ এবং থিসারা পেরেরাদের তালিকায় কেরিয়ারের শুরুতেই নিজের নাম লিখিয়ে ফেললেন তিনি। ম্যাচের শেষে ওয়ানিডুর বোলিং ফিগার ছিল ২.৪-০-১৫-৩।

Advertisement

অন্য দিকে হাসারাঙ্গার অনবদ্য বোলিংয়ে বেশ উচ্ছ্বসিত দেখাল লঙ্কা অধিনায়ক অ্যাঞ্জেল ম্যাথুজকেও। তিনি বলেন, “দুর্দান্ত বোলিং করেছেন ওয়ানিডু। প্রথম আন্তর্জাতিক ম্যাচে এই পারফর্ম্যান্স এক কথায় অনবদ্য।”

ওয়ানিডু ছাড়া ও ম্যাচের সেরা লক্ষণ সান্দাকানেরও প্রশংসাও শোনা যায় শ্রীলঙ্কান অধিনায়কের গলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন