Henry Nicholls

নিকোলসের শতরানে বিপদের হাত থেকে বাঁচল নিউজিল্যান্ড

নিকোলস ২০৭ বলে ১১৭ রান করে অপরাজিত রয়েছেন। তাঁর ইনিংসে ১৫টি চার, ১টি ছয় রয়েছে। এটি তাঁর ষষ্ঠ টেস্ট শতরান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২০ ২১:২৫
Share:

আক্রমণাত্মক হেনরি নিকলস। ছবি টুইটার থেকে নেওয়া।

কেন উইলিয়ামসনহীন নিউজিল্যান্ডকে বিপদের হাত থেকে বাঁচালেন হেনরি নিকোলস। তাঁর অপরাজিত শতরানে ভর করে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে প্রথম দিনের শেষে কিউইরা ৬ উইকেটে ২৯৪ রান তুলেছে।

Advertisement

নিকোলস ২০৭ বলে ১১৭ রান করে অপরাজিত রয়েছেন। তাঁর ইনিংসে ১৫টি চার, ১টি ছয় রয়েছে। এটি তাঁর ষষ্ঠ টেস্ট শতরান। পাঁচ নম্বরে ব্যাট করতে নামেন তিনি। তখন নিউজিল্যান্ডের স্কোর ৩ উইকেটে ৭৮ রান।

ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠান। সপ্তম ওভারে চম ব্লানডেলকে ফিরিয়ে শ্যানন গ্যাব্রিয়েল প্রথম আঘাত হানেন। ব্লানডেল ১৪ রান করেন। পরের উইকেটটি চেমার হোল্ডারের। টম লাথামকে (২৭) কট বিহাইন্ড করেন তিনি। এরপর ফেরেন রস টেলর (৯)। তাঁকে কট বিহাইন্ড করেন গ্যাব্রিয়েল।

Advertisement

আরও পড়ুন: ‘মৃত্যু’র দু’দিন পরে সেলিম দুরানির জন্মদিন পালন!​

আরও পড়ুন: স্লেজিং নিয়ে কোহালিদের হুমকি দিয়ে রাখলেন কামিন্স​

নিকোলসের সঙ্গে চতুর্থ উইকেটে কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন উইল ইয়ং। তিনি ৪৩ রান করেন। গ্যাব্রিয়েলের বলে দ্বিতীয় স্লিপে তাঁর অসাধারণ ক্যাচ নেন হোল্ডার। চতুর্থ উইকেটে ৭০ রান যোগ হয়। ইয়ং ফেরার পর ওয়াটলিং (৩০) এবং ড্যারিল মিচেল কিছুটা লড়াই করেন।

ওয়েস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে গ্যাব্রিয়েল ৩টি, চেমার হোল্ডার ২টি এবং আলঝারি জোসেফ ১টি উইকেট নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন