Sports News

ধবন, রোহিতকে দলে নেওয়া নিয়ে প্রশ্ন সৌরভের

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের দল নির্বাচন নিয়ে এমনিতেই কম জলঘোলা হয়নি। সহঅধিনায়ককে বাদ দিয়ে রোহিত শর্মাকে দলে নেওয়াটাও অনেকেই ভাল চোখে দেখেননি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৮ ১৮:২৮
Share:

রোহিত শর্মা ও শিখর ধবনকে দলে নেওয়া নিয়ে প্রশ্ন তুলে দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর মতে এই দু’জনের তুলনায় চেতেশ্বর পূজারার বিদেশের মাটিতে রেকর্ড অনেক ভাল।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের দল নির্বাচন নিয়ে এমনিতেই কম জলঘোলা হয়নি। সহঅধিনায়ককে বাদ দিয়ে রোহিত শর্মাকে দলে নেওয়াটাও অনেকেই ভাল চোখে দেখেননি। তা নিয়ে সোশ্যাল মিডিয়ায়ও বিস্তর সমালোচনা হয়েছে। তার পর ম্যাচে হার। সব মিলে এখন আঙুল তুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও।

তিনি বলেন, ‘‘পূজারাকে দেখুন, ওর ১৪টির মদ্যে ১৩টি সেঞ্চুরিই উপ-মহাদেশের মাটিতে। লোকেশ রাহুল অস্ট্রেলিয়ায় সেঞ্চুরি করেছে। ও ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কাতেও রান করেছে। এটা ফর্মের বিষয় নয়। এটা হল কে কোন পরিস্থিতিতে রান করতে পারছে। তবে বেশি কিছু চিন্তার নেই। এই ফলে আমি অবাক নই। বিরাটের উপর আমার অগাধ বিশ্বাস। আমি জানি ও পরের ম্যাচে ঘুরে দাঁড়াবে।’’

Advertisement

আরও পড়ুন
বাবাদের পথে হেঁটেই সেঞ্চুরি সমিত, আরিয়ানের

ইন্ডিয়া টুডেকে দেওয়া এক সাক্ষাৎকারে সৌরভ বলেন, ‘‘আমার মনে হয় না বিরাট কোহালি ও রবি শাস্ত্রী দলে বড় কোনও বদল আনবে। সম্ভাবনা রয়েছে রাহানে ও রাহুলের মধ্যে কোনও একজনকে নিয়ে আসার। সেটা রাহানে হতে পারে রোহিতের জায়গায়। অথবা লোকেশ ওপেনিংয়ে।’’ ভারতকে এখন ব্যাটিংয়ে আরও লড়াই করতে হবে বলে মনে করছেন সৌরভ। কেপ টাউনের থেকে সেঞ্চুরিয়নের পিচের বাউন্স অনেকটাই বেশি।

দলে কী পরিবর্তন আনা উচিত নিয়ে বলতে গিয়ে সৌরভ বলেন, ‘‘আমি হলে পাঁচ বোলারে খেলাতাম। সঙ্গে ওপেনিংয়ে শিখর ধবনের জায়গায় লোকেশ রাহুলকে নিয়ে আসতাম। কারণ বিদেশের মাটিতে ও ভাল খেলছে। রোহিত শর্মা আরও একটা সুযোগ দিতাম। বোলিং লাইনে বিশেষ কোনও পরিবর্তন করতাম না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন