Allan Border

‘কোনও দেশেরই ক্রিকেটারদের ছাড়া উচিত নয়’, আইপিএলের বিরুদ্ধে সরব বর্ডার

বর্ডার বলেছেন, আইপিএলের মতো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের পরিবর্তে জোর দেওয়া উচিত টি২০ বিশ্বকাপের মতো প্রতিযোগিতাকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২০ ১৩:৩৫
Share:

আইপিএলের মতো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট নয়, আন্তর্জাতিক প্রতিযোগিতাকে গুরুত্ব দিতে বলেছেন বর্ডার।

আইপিএলের জন্য সব দেশের বোর্ডের উচিত ক্রিকেটারদের না ছাড়া। এমনই মনে করছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক অ্যালান বর্ডার। তাঁর মতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মতো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের পরিবর্তে জোর দেওয়া উচিত টি২০ বিশ্বকাপের মতো প্রতিযোগিতাকে।

Advertisement

বর্ডার বলেছেন, “এটা নিয়ে একেবারেই খুশি নই আমি। বিশ্বপর্যায়ের খেলাকে প্রাধান্য দেওয়া উচিত স্থানীয় প্রতিযোগিতার থেকে। তাই টি২০ বিশ্বকাপ যদি করা না যায়, তা হলে আইপিএলও হওয়া উচিত নয়। এই সিদ্ধান্ত তো পুরোপুরি আর্থিক কারণে নেওয়া। নিশ্চিত ভাবেই টি২০ বিশ্বকাপের প্রাধান্য পাওয়া উচিত। আর এমন হলে হোম বোর্ডদের উচিত আইপিএলে প্লেয়ার না পাঠানো।”

কয়েক দিনের মধ্যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নেমে পড়বে ভারত। সেই সিরিজে বিরাট কোহালি শেষ তিন টেস্ট না খেলায় অস্ট্রেলিয়ারই সুবিধা হল বলে মনে করছেন তিনি। এর ফলে বর্ডার-গাওস্কর ট্রফির দখল ফিরে পাওয়ার সম্ভাবনা উজ্জ্বল হল অস্ট্রেলিয়ার, বলেছেন তিনি। বর্ডারের মতে, টেস্ট সিরিজে ২-১ জিতবে অজিরা। কারণ, ব্যাটসম্যান ও অধিনায়ক হিসেবে কোহালির কোনও বিকল্প নেই তাঁর চোখে। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের বাড়বাড়ন্তের মধ্যে কোহালির মতো ক্রিকেটার এবং ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো দেশের টেস্ট ক্রিকেটকে বাঁচিয়ে রাখার দায়িত্ব রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: এক দিনের সিরিজে বিরাটের সুযোগ সচিনকে ছোঁয়ার, টপকে যেতে পারেন পন্টিংকেও​

আরও পড়ুন: কোহালির উইকেটকেই নিশানা করছেন প্যাট কামিন্স

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন