গুজরাতকে উড়িয়ে ১০ উইকেটে জয় হায়দরাবাদের

এতটাও হয়তো আশা করেনি কেউ। কোনও উইকেট না হারিয়ে লক্ষ্যে পৌঁছে যাওয়াটাও সহজ ছিল না। টার্গেট যতই কম হোক না কেন। কিন্তু সেটাই করে দেখালেন ডেভিড ওয়ার্নার ও শিখর ধবন। সব থেকে ভাল খবর ফর্মে ফিরলেন ধবন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ এপ্রিল ২০১৬ ২৩:৫৮
Share:

গুজরাত ১৩৫/৮ (২০ ওভার)

Advertisement

হায়দরাবাদ ১৩৭/০ (১৪.৫/২০ ওভার)

৩১ বল বাকি থাকতে ১০ উইকেটে গুজরাতকে হারিয়ে দিল হায়দরাবাদ

Advertisement

এতটাও হয়তো আশা করেনি কেউ। কোনও উইকেট না হারিয়ে লক্ষ্যে পৌঁছে যাওয়াটাও সহজ ছিল না। টার্গেট যতই কম হোক না কেন। কিন্তু সেটাই করে দেখালেন ডেভিড ওয়ার্নার ও শিখর ধবন। সব থেকে ভাল খবর ফর্মে ফিরলেন ধবন। ৫৩ রান করে অপরাজিত থাকলেন ভারতের এই ওপেনার। টস জিতে গুজরাতকে ব্যাট করতে পাঠান ওয়ার্নার। ওপেন করতে এসে খাতা না খুলেই প্যাভেলিয়নে ফিরে যান অ্যারন ফিঞ্চ। ভুবনেশ্বর কুমারের বলে আউট হন তিনি। এর পর আর এক ওপেনার ব্রেন্ডন ম্যাকালামও দলকে ভরসা দিতে ব্যর্থ হন। ১৮ রান করে আউট হন তিনি।

তিন নম্বরে নেমে দলের হাল ধরেন অধিনায়ক সুরেশ রায়না। ৫১ বলে ৭৫ রানের ইনিংস খেলেন তিনি। কিন্তু তাঁকে সঙ্গ দেওয়ার মতো কেউ ছিল না। একদিকে ব্যাট হাতে রান করে যান রায়না উল্টোদিকে তখন প্যাভেলিয়নে ফেরার লড়াই চলছে। কার্তিক, ব্র্যাভো, জাদেজারা একের পর এক প্যাভেলিয়নে ফিরে যাওয়ার মধ্যেই শেষ হয়ে যায় ওভার। ৮ উইকেট হারিয়ে নির্ধারিত ওভারে ১৩৫ রানই তুলতে সক্ষম হয় গুজরাত লায়ন্স।

জবাবে ব্যাট করতে এসে কোনও উইকেট না হারিয়েই সহজে লক্ষ্যে পৌঁছে যায় হায়দরাবাদ। ৪৮ বলে ৭৪ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক ডোয়েন ব্র্যাভো। ৪১ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন শিখর ধবন। ১৪.৫ ওভারে ১৩৭ রান করে শেষ হাসি হাসল হায়দরাবাদই। হায়দরাবাদের হয়ে ৪ উইকেট নেন ভুবনেশ্বর কুমার। একটি করে উইকেট স্রান, মু্স্তাফিজুর, হুদা ও বিপুল শর্মার। ম্যাচের সেরাও হয়েছেন ভুবনেশ্বর কুমার।

আরও খবর

সাদা যুগ পেরিয়ে টেস্টের রঙিন যাত্রা শুরু ভারতের মাটিতে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন