Sports News

আমার জয়ে আমি নিজেই অবাক, জকোভিচকে হারিয়ে বললেন ইস্তোমিন

অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম চমক। দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে গেলেন নোভাক জকোভিচ। হারলেন উজবেকিস্তানের ডেনিস ইস্তোমিনের কাছে। রড লেভার এরিনায় চার ঘণ্টা ৪৮ মিনিটের লড়াইয়ে শেষে ছ’বারের চ্যাম্পিয়নকে হারিয়ে চমক দিলেন ১১৭ র‌্যাঙ্কিংয়ে থাকা ইস্তোমিন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০১৭ ২০:০৯
Share:

নোভাক জকোভিচকে হারানোর পর ডেনিস ইস্তোমিন। ছবি: এএফপি।

অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম চমক। দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে গেলেন নোভাক জকোভিচ। হারলেন উজবেকিস্তানের ডেনিস ইস্তোমিনের কাছে। রড লেভার এরিনায় চার ঘণ্টা ৪৮ মিনিটের লড়াইয়ে শেষে ছ’বারের চ্যাম্পিয়নকে হারিয়ে চমক দিলেন ১১৭ র‌্যাঙ্কিংয়ে থাকা ইস্তোমিন। ম্যাচের ফল ৭-৬ (১০/৮), ৫-৭, ২-৭, ৭-৬ (৭/৫), ৬-৪।

Advertisement

প্রথম সেটে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর সেই সেট জিতে নিয়েছিলেন অনামী এই ভবিষ্যতের তারকা। কিন্তু দ্বিতীয় সেটেই ঘুরে দাঁড়ান জকোভিচ।৭-৫এ দ্বিতীয় সেট জিতে নেওয়ার পর তৃতীয় সেটে ইস্তোমিনকে দাঁড়াতেই দেননি জকোভিচ। ৬-২এ তৃতীয় সেট জয়ের পর চতুর্থ সেটে আবার হাড্ডাহাড্ডি লড়াই দেখে রড রেভার এরিনা। কিন্তু সেই সেট হাত থেকে ছিটকে যায় নোভাকের। ২-২ হয়ে যাওয়ার পর শেষ সেটে আর ঘুরে দাঁড়াতে পারেননি বিশ্বের দু’নম্বর টেনিস তারকা। এর আগে ২০০৮এ দ্বিতীয় রাউন্ডে মারাত সাফিনের কাছে হেরে ছিটকে যেতে হয়েছিল। এমনটা আবার দ্বিতীয়বার হল।

আরও খবর: জুতো উল্টে হুমড়ি খেয়ে পড়েও দাপুটে জয় বিশ্বসেরা অ্যান্ডি মারের

Advertisement

ম্যাচ শেষে প্রতিপক্ষের প্রশংসাই শোনা গেল জকোভিচের মুখে। তিনি বলেন, ‘‘ও যোগ্য হিসেবেই জিতেছে। ক্লাচ মুমেন্টে ও দারুণ। যেখানে আমার কিছু করার ছিল না।’’ জকোভিচকে হারিয়ে উচ্ছ্বসিত ইস্তোমিন বলেন, ‘‘এটা আমার জন্য সব থেকে বড় জয়। আর এটা অনেক কিছু। এ বার আমি বুঝতে পারছি এই সব প্লেয়ারদের কাছাকাছি পৌঁছতে পেরেছি। নোভাকের জন্য খারাপ লাগছে। আমি আজ খুব ভাল খেলেছি। আমি নিজেকেই চমকে দিয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন