ভেবেই ক্লাব বদল, মত রোনাল্ডোর

তিনি হঠাৎ ক্লাব ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নেবেন কেন? শুধুই কি বয়স বেড়ে যাচ্ছে বলে? প্রশ্ন ছিল তাঁর ভক্তদের। ‘‘আমি এমন একজন মানুষ যে বর্তমান নিয়ে বেশি ভাবি,’’ সাংবাদিক বৈঠকে বলেছেন রোনাল্ডো।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ জুলাই ২০১৮ ০৫:০৩
Share:

আগমন: জুভেন্তাসের নতুন অতিথি। বান্ধবী জর্জিনার সঙ্গে রোনাল্ডো। ছবি: টুইটার

কেন তিনি রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে সই করেছেন, জবাব দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সি আর সেভেনের মতে, ভাবনা-চিন্তা করেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন।

Advertisement

বহু জল্পনার পরে গত সপ্তাহে বিখ্যাত স্প্যানিশ ক্লাব ছেড়ে চার বছরের চুক্তিতে জুভেন্তাসে সই করেন রোনাল্ডো। চুক্তি হয় ১০০ মিলিয়ন ইউরোয় (ভারতীয় মুদ্রায় প্রায় ৮০০ কোটি)। তিনি হঠাৎ ক্লাব ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নেবেন কেন? শুধুই কি বয়স বেড়ে যাচ্ছে বলে? প্রশ্ন ছিল তাঁর ভক্তদের। ‘‘আমি এমন একজন মানুষ যে বর্তমান নিয়ে বেশি ভাবি,’’ সাংবাদিক বৈঠকে বলেছেন রোনাল্ডো। তিনি আরও বলেছেন, ‘‘আমার বয়স খুব বেশি হয়নি। এখনও আমি চ্যালেঞ্জ নিতে ভালবাসি। আগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে নিয়েছি, তার পরে রিয়াল মাদ্রিদে। এ বার জুভেন্তাসের হয়ে নিলাম।’’ রোনাল্ডো ভক্তদের আশ্বস্ত করে বলেন, ‘‘ভেবে-চিন্তেই এই সিদ্ধান্ত নিয়েছি। ইটালির সেরা ক্লাব জুভেন্তাস। দুরন্ত একজন ম্যানেজার আছেন (মাসিমিলিয়ানো আলেগ্রি)। তাই ক্লাব বদলের সিদ্ধান্ত নেওয়াটা খুব কঠিন ছিল না’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন